shopner bd
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১ । ৭ বৈশাখ ১৪২৮ | ৭ রমজান ১৪৪২
×

নরেন্দ্র মোদীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া ও ওড়াকান্দিতে যেমন প্রস্তুতি ছিলো

  নিজস্ব প্রতিবেদক ২৮ মার্চ ২০২১, ১৮:২৯

নরেন্দ্র মোদীর আগমন

শনিবার (২৭ মার্চ) গোপালগঞ্জে এসেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই দুই রাষ্ট্র প্রধানের আগমন উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স ও ওড়াকান্দির ঠাকুর বাড়ীতে ছিলো সকল সকল ধরনের প্রস্তুতি। তাদের আগমনে জেলায় নেয়া হয়েছিলো কঠোর নিরাপত্তা ব্যবস্থা। 

বিশেষ করে টুঙ্গিপাড়া ও ওড়াকান্দিতে গোয়েন্দা নজরদারীসহ কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিলো। ইতো মধ্যে এই দুই স্থানে সর্বসাধারনের প্রবেশ ছিলো বন্ধ। মঙ্গলবার (২৩ মার্চ) থেকে নিরাপত্তা কর্মীরা টুঙ্গিপাড়া সমাধি সৌধ কমপ্লেক্স ও ওড়াকান্দি ঠাকুর বাড়ি তাদের নিয়ন্ত্রনে নিয়েছে। পুরো এলাকায় বসানো ছিলো সিসিটিভি ক্যামেরা ও সার্চ লাইট।

২৭ মার্চ শনিবার সকাল ১০টা ৫০ মিনিটে হেলিকপ্টার যোগে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পৌছান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পন, চারাগাছ রোপন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ পরিদর্শন ও পরিদর্শন বইয়ে মন্তব্য লিখেন। টুঙ্গিপাড়ায় উপস্থিত থেকে তাঁকে স্বাগত জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১১টা ৩৫ মিনিটে নরেন্দ্র মোদী যান গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি গ্রামের হরিচাঁদ ঠাকুরের বাড়িতে। এসময় তিনি শ্রী শ্রী  হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূঁজা অর্চনা করেন। পরে ঠাকুর বাড়ীর সদস্য ও মঁতুয়া নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

ঠাকুর বাড়ির বধুরা তাঁকে ফুল ছিটিয়ে উলধ্বনি ও শঙ্খ বাজিয়ে অভিনন্দ জানান। আর সেখানে পূঁজা অর্চনার জন্য কাশর, ঘন্টা, ফুল, প্রদীপসহ বিভিন্ন ধরনের উপকরন প্রস্তুত রাখেন মঁতুয়া নেতৃবৃন্দরা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমন উপলক্ষে ওড়াকান্দিতে ৪টি হ্যালিপ্যাড নির্মাণ ছিলো, হ্যালিপ্যাড থেকে ঠাকুরবাড়ি মন্দীর পর্যন্ত পাঁচশ মিটার নতুন এইচবিবি রাস্তা, ঢাকা- খুলনা মহাসড়ক থেকে যে গ্রামীণ সড়ক ঠাকুর বাড়ি এসে মিশেছে সেসব রাস্তার সংস্কার করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্স ও এ আশপাশ এলাকা পরিস্কার পরিচ্ছন্ন, সাজসজ্জা, ও সৌন্দর্য বর্ধন এবং ওড়াকান্দিতে ভিআইপি লাউন্স, প্যান্ডেল নির্মাণসহ বিভিন্ন ধরনের কাজ সু-সম্পন্ন করেছে গণপূর্ত বিভাগ। 

টুঙ্গিপাড়া ও ওড়াকান্দিতে দুই ভিআইপি ব্যক্তিদ্বয়ের আগমণ উপলক্ষে, যোগাযোগ ব্যবস্থা, বিশ্রামাগার, পূঁজা অর্চনার সরঞ্জাম,হেলিপ্যাড ও রাস্তা নির্মাণসহ প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি ছিলো জোরদার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।