shopner bd
সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮
×

জাতীয় মসজিদে ঈদের ৫ জামাত, সম্পূর্ণ শেষ মুহূর্তের প্রস্তুতি

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ১৩ মে ২০২১, ১৬:৪১

জাতীয় মসজিদ

এবারের ঈদুল ফিতরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ৫ টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। করোনা মহামারিকে সামনে রেখে খুব সতর্কতার সঙ্গে এই জামাতগুলো অনুষ্ঠিত হবে। এরইমধ্যে ঈদ জামাতের জন্য বড় ধরনের প্রস্তুতি শেষ করা হয়েছে। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কর্তৃপক্ষ জানিয়েছে, সরকারি নির্দেশনা অনুযায়ী সবধরনের স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৩ মে) সকালে জাতীয় মসজিদে গিয়ে দেখা গেছে, মসজিদের খাদেমরা ধোয়া মোছার কাজ করছেন। কেউ ঝাড়ু দিয়ে ময়লা অপসারণ করছেন। আবার কেউ কেউ মেশিন দিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করছেন। আবার কেউ পানি ছিটাচ্ছেন। তবে আজ ঈদ অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা থেকে গতকালের মধ্যেই সব প্রস্তুতি শেষ করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

জানতে চাইলে মসজিদের চিফ খাদেম মো. শহিদ উল্যাহ বলেন, গতকাল যদি চাঁদ দেখা যেতো তাহলে আজ পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হতো। সেই বিষয়টি মাথায় রেখেই আমরা সরকারি নির্দেশনা অনুযায়ী সবধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। গতকালকেই বড় ধরণের প্রস্তুতি শেষ হয়েছে। মসজিদের সাততলা থেকে শুরু করে নিচ তলা পর্যন্ত জীবাণুনাশক দেওয়া হয়েছে। আজ আবারও আমরা ধোয়া মোছার কাজ করছি।

তিনি আরও বলেন, আগামীকাল ৫টি ঈদ জামায়াত অনুষ্ঠিত হবে। মুসল্লিরা সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করবে। এছাড়া একটি কাতার বাদ দিয়ে অন্য কাতারে নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। মসজিদের প্রবেশ পথে হ্যান্ড সানিটাইজার থাকবে। অজুখানায় পর্যাপ্ত পানি ও সাবান রাখা হবে। আমরা মানুষকে আহ্বান জানাবো- তারা যেন মাস্ক পরে মসজিদে প্রবেশ করেন। সামাজিক দূরত্ব বজায় রাখেন।

ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, এবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পাঁচটি ঈদের নামাজের জামায়াত অনুষ্ঠিত হবে। প্রথম জামায়াত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। দ্বিতীয়টি সকাল ৮টায়, তৃতীয়টি সকাল ৯টায়, চতুর্থটি সকাল ১০টায় এবং পঞ্চম বা শেষ জামায়াত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।