shopner bd
সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮
×

কাল থেকে হতে পারে ভারি বর্ষণ

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ১০ জুন ২০২১, ১৫:১৫

বর্ষণ

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু এখন চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। দু-এক দিনের মধ্যেই তা সারা দেশে ছড়িয়ে পড়বে। এর প্রভাবে কাল শুক্রবার থেকেই ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে। এর মধ্যে দেশের বেশির ভাগ এলাকায়ই থেমে থেমে বৃষ্টি শুরু হয়েছে।

আবহাওয়াবিদরা জানান, মৌসুমি বায়ু এখন বাংলাদেশের ওপর সক্রিয়। এর প্রভাবে উত্তরাঞ্চল ছাড়া সারা দেশেই বৃষ্টি হবে। এখন দক্ষিণ-পূর্বাঞ্চল, মধ্যাঞ্চলের দিকে বেশি হচ্ছে। এটি আরো ছড়িয়ে পড়বে। আগামী শুক্রবারের মধ্যে সারা দেশেই ছড়িয়ে যাবে। ফলে হতে পারে ভারি বৃষ্টি।

গতকাল বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে। এ ছাড়া সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

গতকাল সকাল ৬টা পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১১১ মিলিমিটার। এ ছাড়া ঢাকায় ১০,

কুমিল্লায় ২৫, চাঁদপুরে ২০, বগুড়ায় ৫৫, দিনাজপুরে ১৬, সৈয়দপুরে ২৬, চুয়াডাঙ্গায় ৩৯, বরিশালে ১৩, পটুয়াখালীতে ১৭, ভোলায় ১৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

এ ছাড়া গতকাল বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের পূর্বাভাসে বলা হয়েছে, ব্রহ্মপুত্র, যমুনা ও পদ্মা নদীর পানি বৃদ্ধি পাচ্ছে, যা আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। দেশের উত্তর-পূর্বাঞ্চলের মেঘনা অববাহিকার প্রধান নদ-নদীগুলোর পানি বৃদ্ধি পাচ্ছে, যা আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।