shopner bd
শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮
×

সারাবাংলা’৮৮ এখন থেকে ‘‘বাংলাদেশ৮৮”

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ২৫ নভেম্বর ২০২১, ১৫:২৮

সারাবাংলা’৮৮ এখন থেকে ‘‘বাংলাদেশ৮৮”

সারা জাগানিয়া বন্ধু সংগঠন সারাবাংলা’৮৮ এখন থেকে বাংলাদেশ৮৮ নামে পথচলা শুরু করলো। বাংলাদেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৮৮ সালে এসএসসি বা মেট্রিক পাশ করা শিক্ষার্থীদের নিয়ে প্রায় দেড় বছর আগে গড়ে উঠে সারাবাংলা’৮৮। এই পথচলায় সংগঠনটি শিক্ষা, চারিটি, সাংষ্কৃতিক ও মিডিয়া ফোরামের মাধ্যমে সমাজ সেবামূলক নানা কর্মসূচি পালন করেছে। যা বাংলাদেশ এবং দেশের বাইরেও ব্যাপক সুনাম কুড়িয়েছে।

এই উদ্যোগী কর্মকান্ডের ব্যাপকতা আরো বাড়াতে এই সংগঠনটি বাংলাদেশ৮৮ নামে পথচলা শুরু করলো। 
সম্প্রতি বাংলা একাডেমিতে ঢাকা দক্ষিণ ফোরামের অভিষেক ‘দখিণা দুয়ার’ অনুষ্ঠানে, নাম পরিবর্তনের ঘোষনা দেন, সারাবাংলা’৮৮ রূপকার ডা: সাইদ মাহমুদ আলী রেজা মিলন।

‘দখিনা দুয়ার‘ আয়োজক কমিটির আহবায়ক ও ঢাকা দক্ষিন প্যানেল জয়েন্ট কো- অর্ডিনেটর চিন্ময় কর এর স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। ঢাকা দক্ষিণের কো-অর্ডিনেটর ও এই অনুষ্ঠানের পরিকল্পনাকারী আতিকুর রহমান আতিকের সমাপণী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

অনুষ্ঠানে, অংশ নেন ১৯৮৮ সালে এসএসসি পাশ করা দেশ বিদেশের নানা শ্রেণী পেশার প্রতিনিধিরা।
ঢাকা দক্ষিন প্যানেল অভিষেক অনুষ্ঠানে আবেগআপ্লত বক্তব্যে, ডাক্তার মিলন সারাবাংলা’৮৮ গঠন এবং তা পরিবর্তণ করে সর্বসম্মতিক্রমে বাংলাদেশ’৮৮ নামে পথচলার প্রেক্ষাপট তুলে ধরেন। তিনি জানান, ইউরোপের বিভিন্ন দেশে বাংলাদেশ৮৮ সদস্য সন্তানদের শিক্ষার সুযোগ করে দেয়াসহ নানা সহায়তার ব্যবস্থা করে যাচ্ছে এই সংগঠন।

বাংলাদেশ৮৮ সদস্য এবং তাদের পরিবাব-পরিজনদের আরো সুযোগ-সুবিধা ও সহায়তার জন্য নানা পরিকল্পনার কথাও তুলে ধরেন, আয়ারল্যান্ডের খ্যাতিমান এই বাঙ্গালী ডাক্তার। নতুন নাম ঘোষনার পর বিশিষ্ট কণ্ঠশিল্পী হায়দার হোসেন এবং কিরণ চন্দ্র রায়ের সঙ্গীত পরিবেশনায়, মুগ্ধ হন অনুষ্ঠানে উপস্থিত হাজার খানেক অতিথি। এছাড়াও অনুষ্ঠানে, বাংলাদেশ’৮৮ কালচারাল ফোরামের সদস্যরাও সঙ্গীত পরিবেশন করেন। শিক্ষা ফোরামের পরবর্তী প্রজন্মের জন্য আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিজীয়দের হাতে তুলে দেয়া হয়।

দুপুরের পর থেকে অনুষ্ঠানজুড়েই, ঢাকার ঐতিহ্যবাহী প্রায় ৫০ ধরনের বেশি খাবারের আয়োজন করা হয়। দখিণা দোয়ারের সব আয়োজনই ছিল ভিন্ন মাত্রার এবং নতুনত্বে ভরপুর। যার প্রশংসায় পঞ্চমুখ ছিলেন, অতিথি বন্ধুরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।