shopner bd
শনিবার, ১০ এপ্রিল ২০২১ | ২৭ চৈত্র ১৪২৭ | ২৮ শা'বান ১৪৪২
×

‘বঙ্গবন্ধু ও স্বাধীনতার সঠিক ইতিহাস জেনে শিশুদের সঠিক মানুষ হতে হবে’

  ময়মনসিংহ প্রতিনিধি ২১ মার্চ ২০২১, ১৯:২৮

বঙ্গবন্ধু ও স্বাধীনতার সঠিক ইতিহাস জেনে শিশুদের সঠিক মানুষ হতে হবে

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের ভালবাসতেন, আদর করতেন, তাদেরকে কাছে পেলেই বুকে টেনে নিতেন। আর এজন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনকে শিশুদের প্রতি উৎসর্গ করে জাতীয় শিশু দিবস ঘোষণা করেছেন। 

তিনি বলেন, ময়মনসিংহ সিটি করপোরেশন জাতির জনকের জন্মদিন, স্বাধীনতার ৫০ বছর, মুজিববর্ষ উপলক্ষে টানা দুই সপ্তাহব্যাপী অনুষ্ঠান আয়োজন করে। যার সিংহভাগই শিশুদেরকে উৎসাহ উদ্দীপনা দিতে কর্মসূচি নেয়া হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে শনিবার টাউন হল প্রাঙ্গণে প্রান্তিক পর্যায়ের শিশুদের মাঝে পোশাক বিতরণ অনুষ্ঠানে সিটি মেয়র এসব কথা বলেন।

মেয়র বলেন, বঙ্গবন্ধু জন্ম নিয়েছিলেন বলেই মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীনতা অর্জনে সক্ষম হয়েছি। আর স্বাধীন হয়েছি বলেই মুক্ত পরিবেশে নিজেদের বিকাশ ঘটাতে পারছি। আমরা গর্ব করে বলতে পারছি আমরা উন্নয়নশীল দেশের নাগরিক। উপস্থিত সকলের উদ্দেশে মেয়র টিটু আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনারসহ যারা দেশের জন্য কাজ করছেন, তাদের প্রতি বিশ্বাস ও আস্থা রাখুন। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অবশ্যই উন্নত দেশ হবে।

তিনি আরো বলেন, শিশুদের সঠিকভাবে গড়ে তুলতে তাদেরকে সঠিক ইতিহাস জানাতে হবে। শ্রম আর স্বপ্ন দিয়ে যে সন্তানদের আমরা বড় করছি তারা যেন সত্যিকারের মানুষ হয়ে উঠতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। তারা ঠিকমত লেখাপড়া করছে কিনা এবং কখন, কোথায়, কার সাথে বাসার বাইরে আড্ডা দিচ্ছে তার দিকে বিশেষভাবে খেয়াল রাখতে হবে।

টিটু বলেন, সিটি করপোরেশন সব সময় নাগরিকের কল্যাণে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে সিটি করপোরেশন পরিচালিত স্কুলের পরিবেশ উন্নয়নসহ আধুনিকভাবে সংস্কার করা হয়েছে। একই সাথে দক্ষ, যোগ্য ও দায়িত্বশীল শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়াও শিশুদের বিকাশে প্রায়শই বিভিন্ন প্রতিযোগিতা এবং নানা কর্মসূচি গ্রহণ করা হচ্ছে। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহ সিটি করপোরেশনের পক্ষ থেকে ৪০০ শিশুকে পোশাক বিতরণ করা হবে। এর মাঝে ১৫০ শিশুকে অনুষ্ঠানের মাধ্যমে পোশাক বিতরণ করা হয়।

এ অনুষ্ঠানে সিটি করপোরেশনের প্যানেল মেয়র শামীমা আক্তারসহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা লুৎফুন নাহার, জনসংযোগ কর্মকর্তা মহাবুল হোসেন রাজীবসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মেয়র শিশুদের নিয়ে টাউনহল মাঠে জাতির জনকের ঐতিহাসিক মুহুর্ত ও ইভেন্ট ১৯৪৮ থেকে ১৯৭১ পর্যন্ত সময়ের দুর্লভ ছবি নিয়ে প্রদশর্নী পরিদর্শন করেন।

পরে মেয়র টিটু মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৫ শতাধিক অসহায়, দরিদ্র ও ছিন্নমূল পরিবারের শিক্ষার্থীদের মাঝে পোশাক বিতরণ করেন। এছাড়াও মেয়র টিটু নগরীর বড় বাজারের সিসি রাস্তার উন্নয়ন কাজ পরিদর্শন করেন। পরিদর্শনকালে মেয়র বলেন, নির্মাণ কাজে কোন ধরণের অনিয়ম, দুর্নীতি গাফিলতি বরদাস্ত করা হবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।