shopner bd
শনিবার, ১০ এপ্রিল ২০২১ | ২৭ চৈত্র ১৪২৭ | ২৮ শা'বান ১৪৪২
×

দোকানপাট খোলার দাবিতে রাজশাহী ব্যবসায়ীদের বিক্ষোভ

  রাজশাহী প্রতিনিধি ০৭ এপ্রিল ২০২১, ১৮:৪৪

দোকানপাট খোলার দাবিতে রাজশাহী ব্যবসায়ীদের বিক্ষোভ

রাজশাহীতে সরকারঘোষিত বিধিনিষেধের তৃতীয় দিনেও বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে প্রায় আধা ঘণ্টা নগরের সাহেববাজার এলাকায় কাপড়পট্টির ব্যবসায়ীরা দোকান খোলার দাবিতে বিক্ষোভ করেন। এর আগে ৫ এপ্রিল দোকানপাট খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছিলেন রাজশাহীর ব্যবসায়ীনেতাসহ কর্মচারী-দোকানিরা।

ব্যবসায়ীরা বলছেন, সরকারের পক্ষ থেকে বলা হয়েছে যে এটা লকডাউন নয়, কঠোর বিধিনিষেধ। কিন্তু সরকারি অফিস–আদালতসহ সবকিছু খোলা আছে। গণপরিবহনও চালু হয়ে গেছে। তাহলে শুধু দোকানপাট কেন বন্ধ থাকবে। গত বছর করোনায় তাঁরা অনেক ক্ষতির সম্মুখীন হয়েছেন। এবার ঈদ সামনে রেখে তাঁরা দোকানে মালপত্র তুলেছেন। এবারও দোকানপাট বন্ধ রাখলে তাঁদের একেবারে পথে বসতে হবে। তাঁরা দোকান খুলে ব্যবসা চালাতে চান। আজ তাঁরা অনেকেই দোকান খুলেছিলেন। সকালে ম্যাজিস্ট্রেট এসে দোকান বন্ধ করে দিয়েছেন।

রাজশাহী বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি অশোক কুমার সাহা বলেন, ম্যাজিস্ট্রেট এসে দোকান বন্ধ করতে বলেন। দোকানিদের জরিমানা করতে চান। তাঁরা জরিমানা না করার জন্য অনুরোধ করেন। পরে ম্যাজিস্ট্রেট চলে যান। এই খবরে কয়েকজন দোকান কর্মচারী ও ব্যবসায়ী রাস্তায় নেমে অবরোধ করেন। কেউ শুয়ে পড়েন। পরে তাঁদের বুঝিয়ে রাস্তা অবরোধ ছাড়ানো হয়। দেশের সবকিছু চালু আছে। সরকার শুধু দোকান বন্ধ রাখতে বলছেন। এটা ন্যায্য হতে পারে না। হয় লকডাউনে সবকিছু বন্ধ থাকবে, নইলে কিছুই বন্ধ থাকবে না।

রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দাস বলেন, সরকারি সিদ্ধান্ত মোতাবেক দোকানপাটসহ শপিং মল বন্ধ থাকবে, সেটাই তাঁরা জানাতে গিয়েছিলেন। সেখানে পরে কিছু হয়েছে কি না, তা তাঁর জানা নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।