shopner bd
সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮
×

চাঁদপুরে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক আশ্রয়ণ-২ প্রকল্পের ব্যারাক হস্তান্তর

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ১০ জুন ২০২১, ১৬:৫৪

চাঁদপুরে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক আশ্রয়ণ-২ প্রকল্পের ব্যারাক হস্তান্তর

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে দেশের বিভিন্নপ্রান্তে উন্নয়ন মূলক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ৩৩ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে চাঁদপুর জেলার হাইমচর উপজেলায় ‘আশ্রয়ণ-২’ প্রকল্পটি বুধবার (০৯ জুন) বেসামরিক প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়।

এ সময় সেখানে কুমিল্লা সেনানিবাসের দায়িত্ব প্রাপ্ত সেনা কর্মকর্তাগণসহ বেসামরিক উর্ধ্বতন কর্তৃপক্ষ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, গত ০১ এপ্রিল ২০২১ তারিখ বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের অধিনস্থ ৪৪ পদাতিক ব্রিগেডের ৩ বীর এর তত্ত্বাবধানে হাইমচর উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ০৫ ইউনিট বিশিষ্ট ২৮টি সেমিপাকা ব্যারাক হাউজ নির্মাণ কাজ শুরু হয় এবং গত ২২ মে ২০২১ তারিখে কার্য সম্পন্ন হয়।

এ আশ্রয়ণ প্রকল্পে ৫ ইউনিট বিশিষ্ট সেমিপাকা ব্যারাকের সংখ্যা ২৮টি এবং বিশুদ্ধ পানির জন্য ২৮টি গভীর নলকূপও ৮৪টি টয়লেট স্থাপন করা হয়েছে। পশ্চিম হাইমচরে আশ্রয়ণ-২ প্রকল্পটি এই অঞ্চলের ১৪০টি গৃহহীন পরিবারের বাসস্থানের সুযোগ সৃষ্টিতে এবং এই অঞ্চলের আর্থ-সামজিক উন্নয়নে বলিষ্ট ভূমিকা রাখবে বলে স্থানীয় জনগণ দৃঢ় ভাবে বিশ্বাস করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।