shopner bd
শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৭
×

রিমান্ডে দুই ভাইয়ের চোখবাধা ছবি নিয়ে আলোচনায় ফরিদপুর

  ফরিদপুর প্রতিনিধি ২০ জুলাই ২০২১, ২০:১২

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে আবারো আলোচনায় এলেন, রাজনৈতিক অঙ্গণের দুই সহদর ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও জেলা প্রেসক্লাবের অব্যাহতিপ্রাপ্ত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল।

ফরিদপুরের বহুল আলোচিত এই দুই ভাই রুবেল ও বরকতের পুলিশ রিমান্ডে থাকা অবস্থায় চোখ বাধা ছবি এক বছর পর আবারও ভাইরাল হয় সামাজিক মাধ্যম ফেসবুকে। এনিয়ে ফরিদপুরের রাজনৈতিক অঙ্গনসহ সর্বত্র ওঠে সমালোচনার ঝড়।

ফরিদপুর শহরের বিশিষ্ট ব্যবসায়ী মাসুক চৌধুরীর নিজ নামীয় ফেসবুক আইডি থেকে সম্প্রতি কিছু ছবি পোস্ট করা হয়। সেখানে দেখা যায় ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের তৎকালিন সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল রিমান্ডে থাকাকালের চোখবাধা ছবি।

পোস্টের সাথে মন্তব্য করা হয় ‘কমেন্ট ও লাইক দিন, কিসের ভয়! সত্যিকারের মুজিব সেনারা কখনই ভয় ও পরাজয় শব্দকে চেনেনা। বরং এসব শব্দের উপর থুথু মারে। আর কেও হুমকি দিলে নম্বরটা আমার বরাবর পাঠাবেন।’

পুলিশের একটি সূত্র জানায়, এর পর পরই ফরিরদপুর জেলা পুলিশের পক্ষ থেকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে নেয়া হয় মাসুক চৌধুরীকে। অবশ্য জিজ্ঞাসাবাদ শেষে তাকে ছেড়ে দেয়া হয়। জিজ্ঞাসাবাদে মাসুক চৌধুরী জানান, সদ্য বড় পদ পাওয়া জেলা যুবলীগের এক নেতার কাছ থেকে এইসব ছবি পেয়েছেন। পরে সেই নেতা জানান, আওয়ামী লীগের বহিষ্কৃত সাবেক এক নেতার কাছ থেকে পেয়েছেন। সাবেকমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের বলয়ে থেকে প্রবল ক্ষমতাশালী হয়ে ওঠা ঐ নেতা জানান, শহরের পুলিশ ফাড়ির এক কর্মকর্তার কাছ থেকে ঐসব ছবি পেয়েছেন তিনি।

পুলিশ সূত্র জানিয়েছে, নাম আসা ঐ পুলিশ কর্মকর্তা ছাড়া সবাইকেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ঐ পুলিশ কর্মকর্তাকেও জিজ্ঞাসাবাদের অধিনে আনার সম্ভবনা রয়েছে।

পুলিশ রিমান্ডে থাকা অবস্থায় এই স্পর্শকাতর ছবি কিভাবে ভাইরাল হলো, তা নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। এটি মারাত্মক মানবাধিকার লঙ্ঘণ বলেও জানান, সুশীল সমাজের প্রতিনিধিরা।

উল্লেখ্য, গত বছরের ৭ জুন পুলিশের এক বিশেষ অভিযানে গ্রেপ্তার হন, দুই ভাই রুবেল ও বরকতসহ বেশ কজন। পরে তাদের একের পর এক মামলা দিয়ে দীর্ঘদিন রিমান্ডে রাখা হয়। তারা এক বছরের বেশি সময় ধরে জেলে রয়েছেন। এ ঘটনার পর পরিবর্তিত হয় ফরিদপুরের ক্ষমতাসীন রাজনীতির প্রেক্ষাপট। আবির্ভাব ঘটে নতুন শক্তির।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।