shopner bd
শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৭
×

প্রথম সম্মানীর খামটি আজও সযত্নে রেখেছেন মিম

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ১৫ জুলাই ২০২১, ১৫:০৯

প্রথম সম্মানীর খামটি আজও সযত্নে রেখেছেন মিম

‘আমার আছে জল’ সিনেমার আগে, হুমায়ূন আহমেদ পরিচালিত একটি নাটকেও অভিনয় করেছিলেন জনপ্রিয় চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। তার ক্যারিয়ারের পারিশ্রমিক বা সম্মানীর খাতাটা খোলে সে নাটকের মাধ্যমেই। এতে অভিনয়ের জন্য পাঁচ হাজার টাকা পেয়েছিলেন তিনি। মিম এখন সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্তদের মধ্যে একজন। তবে ১৪ বছর আগে পাওয়া প্রথম সম্মানীর খামটি আজও সযত্নে রেখে দিয়েছেন তিনি।

সম্প্রতি মাছরাঙা টেলিভিশনের ঈদের বিশেষ ‘রাঙা সকাল’-এ সে কথাই শেয়ার করলেন ‘সাপলুডু’খ্যাত এই অভিনেত্রী। আর চরিত্র ভালো লাগার কারণে ‘নট হার ফল্ট’ স্বল্পদৈর্ঘ্যে বিনা পারিশ্রমিকেও কাজ করেছেন তিনি। আড্ডায় সে কথাও জানান এই চিত্রনায়িকা।

অনুষ্ঠানে মিম বলেন, ‘অনেকের ধারণা শোবিজে আমার যাত্রা অনেকটা এলাম- দেখলাম- জয় করলামের মতো। তবে শুরুর দিকে আমাকেও অনেক সংগ্রাম করতে হয়েছে। লাক্স চ্যানেল আই সুপারস্টার’র বিজয়ী হবার আগে মায়ের সহযোগিতায় দুই বছর মিডিয়াতে কাজ করার জন্য চেষ্টা করেছিলাম। এমনকি একটি নাটকে অভিনেতা জাহিদ হাসানের বোনের চরিত্রে অভিনয়ের প্রস্তাবও পেয়েছিলাম। তবে তখন থেকেই নিশ্চিত ছিলাম, যদি অভিনয় করতেই হয় প্রধান বা নায়িকা হয়ে অভিনয় করবো।’

তিনি জানান, এরপরই কাকতালীয়ভাবে নিজের প্রথম সিনেমা ‘আমার আছে জল’র অন্যতম নায়ক হিসেবে জাহিদ হাসানকেই পেয়েছিলেন তিনি।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী আরও বলেন, ‘শুধু সিনেমাই নয়, টিভি নাটকে অভিনয় করার জন্যও সর্বোচ্চ শ্রম আর আন্তরিকতা দিয়ে কাজ করেছি সবসময়।’

উদাহরণ হিসেবে মিম জানান, মাহফুজ আহমেদের পরিচালনায় ‘শেষের কবিতার পরের কবিতা’ নাটকে অভিনয়ের জন্য সাইকেল চালানো শিখেছিলেন তিনি। কুমিল্লায় মাঝ রাস্তায় সাইকেল প্রশিক্ষণ নিতে গিয়ে মৃত্যুর মুখ থেকেও ফিরে এসেছিলেন তখন।

মিমকে নিয়ে ঈদের বিশেষ এই আয়োজনটি সঞ্চালনা করেছেন রুম্মান রশীদ খান ও নন্দিতা। জোবায়ের ইকবালের প্রযোজনায় এটি প্রচার হবে ঈদের ৩য় দিন (২৩ জুলাই), সকাল ৭টায়, মাছরাঙা টেলিভিশনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।