shopner bd
সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
×

নতুন ‘মিস ইউনিভার্স’ গ্যাব্রিয়েল, যা পেলেন পুরস্কারে

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ১৫ জানুয়ারি ২০২৩, ২৩:৪৩

গ্যাব্রিয়েল
.

‘মিস ইউনিভার্স ২০২২’ হলেন মার্কিন তরুণী আর’বনি গ্যাব্রিয়েল। রবিবার (১৫ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের নিউ অরলিনসের আরনেস্ট এন মরিয়াল কনভেনশন সেন্টারে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ঘোষণা করা হয় এবারের বিজয়ীর নাম। গ্যাব্রিয়েলের মাথায় মুকুট পরিয়ে দেন ২০২১ সালের ‘মিস ইউনিভার্স’ হারনাজ সান্ধু; যিনি ভারতের সুন্দরী।

 ৭১তম ‘মিস ইউনিভার্স’র এই আসরে বিশ্বের ৮৪ দেশের প্রতিযোগী অংশ নিয়েছেন। তাদের টপকে দেশের পুরস্কার নিজ ঘরেই রাখলেন গ্যাব্রিয়েল। অন্যদিকে প্রথম ও দ্বিতীয় রানারআপ হয়েছেন যথাক্রমে মিস ভেনিজুয়েলা অ্যামান্ডা ডুডামেল ও মিস ডমিনিক্যান রিপাবলিক আন্দ্রেইনা মার্টিনেজ। আগামী এক বছর এই তিন বিজয়ী মিস ইউনিভার্স কর্তৃপক্ষের বিভিন্ন আয়োজনে অংশ নেবেন।
 
এবারের আয়োজনটি সঞ্চালনা করেছেন জেনি মাই ও ২০১২ সালের বিজয়ী অলিভিয়া কালপো।
 
জানা গেছে, আর’বনি গ্যাব্রিয়েলের বয়স ২৮ বছর। তিনি যুক্তরাষ্ট্রের টেক্সাসের সান অ্যান্টনিওতে জন্মগ্রহণ করেছেন। গ্যাব্রিয়েল ২০১৮ সালে ফ্যাশন ডিজাইনের ওপর ডিগ্রি নিয়েছেন।
 
তার পূর্বসূরিরা ফিলিপাইনের। বাবা রেমিজিও বনজন (আর বন) গ্যাব্রিয়েল ফিলিপাইন থেকে মাত্র ২০ ডলার হাতে নিয়ে যুক্তরাষ্ট্রে এসেছিলেন। এরপর মার্কিন নাগরিক ডানা ওয়াকারকে বিয়ে করে স্থায়ী হন মার্কিন মুলুকে। ফলে প্রথম ফিলিপাইন বংশোদ্ভূত নারী হিসেবে মিস ইউনিভার্স খেতাব অর্জন করেছেন আর’বনি গ্যাব্রিয়েল।
 
মিস ইউনিভার্স হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গ্যাব্রিয়েল জানিয়েছেন, নারী ও কিশোরীদের জীবনের লক্ষ্য নির্ধারণে সহায়তা করবেন তিনি, যাতে তারা জীবনে স্বাবলম্বী হয়ে ওঠে।

বলা প্রয়োজন, এবারের মিস ইউনিভার্সের মাথায় যে মুকুট পরানো হয়েছে, সেটির মূল্য ৫ দশমিক ৩ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৫৫ কোটি ৩ লাখ ৪৮ হাজার টাকা। এতে ৯৯৩টি মূল্যবান পাথর ও ৪৫ দশমিক ১৪ ক্যারেট নীলকান্তমণি রয়েছে। প্রতিযোগিতার দীর্ঘ ৭১ বছরের ইতিহাসে এটিই সবচেয়ে দামি মুকুট। 

মিস ইউনিভার্স কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিযোগিতাটির আগামী আসর অনুষ্ঠিত হবে মধ্য আমেরিকার দেশ এল সালভাদোরে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।