shopner bd
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮
×

বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল ওয়ারেশ খানের ১৩ তম মৃত্যু বার্ষিকী পালন, মরনোত্তর সন্মাননা এবং বিশেষ ট্রিবিউট প্রদান

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র ০৫ আগস্ট ২০২১, ১১:০৯

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল ওয়ারেশ খানের ১৩ তম মৃত্যু বার্ষিকী পালন, মরনোত্তর সন্মাননা এবং বিশেষ ট্রিবিউট প্রদান।

গত রবিবার যুক্তরাষ্ট্রের মিশিগান ষ্টেটের ওয়ারেন সিটির ইউনাইটেড অটো ওয়ার্কার্সের রিজিওনাল -১ এর মিলানায়তনে বীর মুক্তিযাদ্ধা মরহুম আব্দুল ওয়ারেশ খানের ১৩ তম মৃত্যু বার্ষিকী পালন, দোয়া অনুষ্ঠান, মরনোওর সন্মাননা, বিশেষ ট্রিবিউট প্রদান এবং ডিনার অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

যুক্তরাষ্ষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম-সম্পাদক এবং অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার সংগঠনের মিশিগানের সাধারন সম্পাদক মিনহাজ রাসেল চৌধুরী এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক মাহাবুব রাব্বী খানের যৌথ পরিচালনায় এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এবং আসাল মিশিগানের সভাপতি ড. রাব্বী আলমের সভাপতিত্বে এই অনুষ্ঠান সফল ভাবে সম্পন্ন হয়েছে। 

সভার শুরুতে ১ মিনিট নিরবতা পালনের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে এবং যারা মহামারি করোনায় মৃত্যুবরণ করেছেন তাদের স্মরন করে সকলের আত্মার শান্তি কামনা করা হয়। পবিত্র কোরআন তেলায়তের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। এপি-ডব্লিউ ইউনিয়নের সভাপতি কিথ কমব্স, ওয়ারেন কাউন্সিলম্যান জনাথন ল্যাফার্টি, হ্যামটরমিকের কাউন্সিলম্যান নাঈম লিয়ন চৌধুরী, স্টারলিং হাইটস কাউন্সিলম্যান হেনরি ইয়ানেজ, কাউন্সিলম্যান মাইকেল রেডকি, কাউন্সিলওয়োম্যান ডায়না কোসকি, কাউন্সিলওয়োম্যান বারবারা জিরাকো, কাউন্সিলওয়োম্যান মারিয়া স্কিম্ড, কাউন্সিলওয়োম্যান মিন্ডি মোর্স, আসাল মিশিগানের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সৈয়দ রেজা, আসাল মিশিগানের সহ-সভাপতি ইমাম আরিফ হুসকিস, আল ইহসান ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা ইমাম হাফিজ ফখরুল ইসলাম, ঢাকা বিভাগ কল্যান সংঘের সভাপতি দেবাশিস দাস, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের রাজনৈতিক সেক্রেটারী মোহাম্মদ মুকিত, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল কাদির চৌধুরী, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম রাজনৈতিক সম্পাদক তাওহিদ নেওয়াজ, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম অর্থ বিষয়ক সম্পাদক অপরেস বডুয়া, জিন্নাহ খান এবং আরো অনেকে বক্তব্য রাখেন। 

বিশেষ অতিথী হিসাবে বক্তব্য রাখেন, জুম ভিডিও কনফারেন্সের মাধ্যমে বীর মুক্তযোদ্ধা নিউ ইয়ার্ক প্রবাসী মমতাজ উদ্দীন আহমেদ এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযাদ্ধা শাহাজাহান আলী এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সহসভাপতি আনোয়ার খান। মিশিগানের সেনেটর পল ওজনো জুমের মাধ্যমে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন। ইউনাইটেড অটো ওয়ার্কস রিজিয়নের ডেপুটি ডাইরেক্টর জেমস্ হ্যারিস, কো-অরডিনেটর ব্রায়ান নেগোভ্যান, স্যামী রাইটস্ এবং সুজী রিড বক্তব্য রাখেন। এছাড়া মিশিগান বাংলাদেশী কমিউনিটির মহিলা প্রতিনিধি অদিতি বর্না, আবুল কালাম আজাদ, ঝিলন তালুকদার, মোহাম্মদ মুকিত, তৌহিদ নেওয়াজ, সোহেল রায়হান, এমদাদ হোসেন, মোহাম্মদ শাহ মিয়া, ইয়াসিন আল হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন। 

মরহুমের পরিবারের পক্ষে তিন ছেলে মাহবুব রাব্বী খান, রুমি খান এবং শুভ খান উপস্থিত ছিলেন। মিনহাজ রাসেল চৌধুরী এবং সন্মানীত নির্বাচিত জনপ্রতিনিধিগন এবং উপস্থিত অতিথিগণ এবং বিশেষ মরনোত্তর সন্মাননা তুলে দেন পরিবারের হাতে। 

সভার পরিসমাপ্তি হয় বিশেষ দোয়ার মধ্য দিয়ে। ইমাম হাফিজ ফখরুল ইসলাম দোয়া পরিচালনা করেন এবং রাহিব আয়ান খান কোরআন তেলায়াত করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।