shopner bd
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
×

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে মোটর সিটি টি ২০ ক্রিকেট চ্যাম্পিয়নশীপের ট্রফি এশিয়া ইউনাইটেডের ঘরে

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র ১৪ অক্টোবর ২০২১, ১৮:২০

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

রোববার মিশিগানের ডেট্রয়েট সিটির লাস্কী ক্রিকেট মাঠে অনুষ্টিত হলো মোটরসিটি ক্রিকেট চ্যাম্পিয়ানশীপ ২০২১ ফাইনাল ম্যাচ। গতকাল সকালে দুটি সেমিফাইনাল ম্যাচ সমাপ্তির পরেই বিকাল ৩ ঘঠিকার সময় শুরু হয় ফাইনাল ম্যাচ।

যদিও টুর্নামেন্টে অংশগ্রহন করা বিভিন্ন দলে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার তাপস বৈশ্য,ইলিয়াস সানী,আবুল হাসান রাজু ও কামরুল ইসলাম রাব্বির মতো তারকারা বিভিন্ন দলের হয়ে অংশগ্রহন করেছিলেন,শেষ পর্যন্ত এসব তারকাদের কোন দলই ফাইনাল ম্যাচের জন্য উত্তীর্ন হতে পারেননি।

ফাইনাল ম্যাচের শুরুতে দাপুটে ব্যাটিং করে এশিয়া ইউনাইটেড'র দুই ওপেনার। ব্যাটে শামসের দুর্দান্ত ইংনিংসে ২০ ওভারে ১৪৮ রান করতে সক্ষম হয় এশিয়া ইউনাইটেড। মাঝপথে শুরু হয় আসা যাওয়ার খেলা। এই সুযোগে মিশিগান চিতাস আগুনঝরা বোলার শাকের আহমদ তুলে নেন ৪ উইকেট।

এদিকে ব্যাটে শুরুটা ভালো হয়নি মিশিগান চিতাহস'র। ২য় ওভার শেষেই উইকেটে আঘাত হানেন এশিয়া ইউনাইটেডের জুবেল। দুই দলের খেলোয়াড়দের চোখ রাঙারাঙিতে জমে উঠে পুরো ম্যাচ। মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় দলে জায়গা নেয়া বাংলাদেশের একসময়ের বাঁহাতি স্পিনার শাকের এবার ব্যাট হাতেও অপ্রতিরোধ্য। তাঁর সাথে আরেক লড়াকু আরিফুল হক ধরেন পুরো ম্যাচের হাল। তাদের ব্যাটের উপর ভর করেই মিশিগান চিতাহস পৌছে যাচ্ছিল জয়ের দ্বারপ্রান্তে। ২০ ওভারে ১৪৯ রান করতে নামা মিশিগান চিতাহস'র শাকের-আরিফুলের বিদায়ের পর পরই ধাক্কা খায় পুরো দল। এর পরের গল্পটা নিজের করে নেন এশিয়া ইউনাইটেড'র অধিনায়ক জুবেল আহমদ। একের পর এক আঘাত হানেন  মিশিগান চিতাহস দূর্গে। মুহুর্তেই চার ওভারে মাত্র ১৮রান দিয়ে তুলে নেন ৬টি উইকেট একে একে তার ঘূর্ণিতে খেই হারান।

খেলা শেষে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এবং রানার আপ দলের হাতে কাপ ও পুরস্কারের অর্থ তুলে দেন অতিথিবৃন্দ। পুরস্কার বিতরণী অনুষ্ঠানটু উপস্থাপনা করেন রশনি চাসমাওয়ালা ও রোম্মান আহমেদ (স্বাগত) দুজনের চমৎকার উপস্থাপনায় একে একে সবাইকে স্বাগত জানিয়ে নাম ঘোষনা করেন এবং টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এবং রানার আপ দলের হাতে ট্রফি ও পুরস্কারের অর্থ তুলে দেন অতিথিবৃন্দ।

এই টুর্নামেন্টে সেরা খেলোয়াড় নির্বাচিত হন এশিয়া ইউনাইটেডের মাসুদ হক,যার সংগ্রহ ৫ ম্যাচে ১৮৫ রান ও ৫ উইকেট,মিশিগান চিতাস এর বোলার শাকের আহমেদ ১৪ টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারীর পদকটা পেয়ে যান এবং টুর্নামেন্ট সেরা ফিল্ডার নির্বাচিত হন মিশিগান চিতাস এর ফয়েজ লিংকন।

এছাড়া ক্রিকেট টুর্নামেন্টের নিউজ কাভারেজের জন্য ১২ জন টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিককে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। মোটর সিটি চ্যাম্পিনশিপ এমসিসি-র প্রেসিডেন্ট মোশাররফ চৌধুরী লিটু সাংবাদিকদের হাতে ক্রেস্ট তুলে দেন।

সম্মাননা প্রাপ্ত সাংবাদিকরা হলেন মঈনুল হক, সাহেল আহমেদ, ফারজানা চৌধুরী পাপড়ি, কামরুজ্জামান হেলাল, আশিক রহমান, শফিক রহমান, মোস্তফা কামাল, সৈয়দ সাহেদ হক, লাল মিয়া লালু, তোফায়েল রেজা সোহেল, হেলাল রানা ও  চিন্ময় আচার্য্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।