shopner bd
শনিবার, ১০ এপ্রিল ২০২১ | ২৭ চৈত্র ১৪২৭ | ২৮ শা'বান ১৪৪২
×

হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ১৪ ফেব্রুয়ারি ২০২১, ২০:১৯

হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ

টেস্টের আদি ফরম্যাট ২১ বছরেও রপ্ত করতে পারেনি বাংলাদেশ। ঘরের মাঠে শক্তিশালী দল নিয়েও ক্যারিবীয়দের দুর্বল দলের বিপক্ষে হোয়াইটওয়াশ হলো টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৩১ রানের লক্ষ্যে নেমে ব্যাট হাতে উড়ন্ত সূচনাই করেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। এরই মাঝে নিজের ২৮তম ফিফটিও তুলে নেন তামিম। এরপরই ক্যারিবীয় স্পিনে মড়ক লাগে ইনিংসে! একের পর এক ব্যাটিং ব্যর্থতায় বিপর্যয়ে পড়ে দল। যা থেকে আর উঠে দাঁড়াতে পারেনি আর, সহজ জয়কে সহজ পরাজয়ে রূপ দিল বাংলাদেশ।

১৭ রানে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট জিতে ওয়েস্ট ইন্ডিজ। ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতল ক্রেইগ ব্র্যাথওয়েটরা। 

চট্টগ্রামে প্রথম ৩ উইকেটে জিতেছিল ক্যারিবীয়রা। করোনার কারণে দীর্ঘদিন বিরতির পর ক্রিকেটে ফিরে ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করলেও, টেস্ট সিরিজে ক্যারিবীয়দের কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ। 

টেস্টের চতুর্থ ইনিংসে উইকেটের চরিত্র স্বভাবতই পাল্টে যায়, ব্যাট করা খুবই কষ্টসাধ্য। উইকেটে থিতু হয়ে রান করতে হলে ধৈর্যের পরিচয় দিতে হয় ব্যাটসম্যানদের। অথচ পরিশ্রম ছাড়াই রানের চাকা সচল করতে গিয়ে আবারও বিপদ ডেকে আনলেন টাইগার ব্যাটসম্যানরা। দেশসেরা ওপেনার খ্যাত তামিম ইকবাল রোববার (১৪ ফেব্রুয়ারি) চতুর্থ ইনিংসে যে স্টাইলে ব্যাটিং করেছেন তা আদৌ টেস্টের ব্যাটিংয়ের সঙ্গে যায় না। তার মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা যখন টি-টোয়েন্টির স্টাইলে ব্যাটিং করে আউট হন, তখন তরুণরা কী বার্তা পায়! ফলে বাংলাদেশের ব্যাটসম্যানদের টেস্ট খেলার মানসিকতা নিয়েও উঠেছে প্রশ্ন! 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।