shopner bd
সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮
×

বাপা’র টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট সফল করার আহ্বান

  হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র ০৬ জুন ২০২১, ১৫:২৭

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র

বাংলাদেশি-আমেরিকান পুলিশ এসোসিয়েশন (বাপা) এবং কমিউনিকেশন ওয়ার্কার অফ আমেরিকা (সিব্লিউএ- ১১৮২) এর আয়োজনে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজকদের পক্ষ থেকে সফল করার আহ্বান জানানো হয়েছে।

গত সোমবার (৩১ মে) নিউইয়র্ক এর জ্যাকসন হাইটসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়। সংবাদ সম্মেলনে সকলকে স্বাগত জানান বাপা’র সেক্রেটারি প্রিন্স আলম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন- বাপা সভাপতি ক্যাপ্টেন কারাম চৌধুরী। বাপা সভাপতি সবাইকে যুক্তরাষ্ট্রের মেমোরিয়াল ডে উপলক্ষে দেশের জন্য প্রাণ দেয়া সৈনিকদের আনুষ্ঠানিকভাবে স্মরণ করেন। তিনি বলেন, বেশ কিছুদিন বিরতির পর আবার আমরা মিলিত হতে পেরেছি। গত এক বছরেরবেশী সময় এক কঠিন বাস্তবতার মধ্য দিয়ে যেতে হয়েছে। আমাদের অগ্রসর পেশাজীবীরা এ কঠিন সময়কে মোকাবেলা করেছেন এক ঐতিহাসিক সাহসিকতায়। তিনি বলেন, বিশ্বের সবচেয়ে বড় কোলাহল মুখর নগরীর এ বিপন্ন সময়ে সংবাদমাধ্যম কর্মীরাও কাজ করেছেন এক যুদ্ধের বাস্তবতা নিয়ে। করোনাকালীন সময়ে মানবতার এ চরম বিপর্যয়ের মুহুর্তগুলো আপনাদের এবং সামনের সারির সব পেশাজীবীদের সমস্ত প্রয়াস ইতিহাস হয়ে থাকবে।

তিনি জানান, পুলিশে কর্মরত বাংলাদেশি-অফিসার এবং নগরীর ট্রাফিক এজেন্টদের সমন্বয়ে শুরু হচ্ছে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট।

আগামী কাল ৭ জুন সোমবার নিউ ইয়র্ক নগরীর জ্যামাইকা এলাকায়, ১৬-১০ বেইসলি পন্ড পার্কে ‘টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন হতে যাচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন- নিউ ইয়র্ক পুলিশ বিভাগের কমিশান ডারমট শেই এবং ট্রাফিক অফিসারদের সংগঠন, যুক্তরাষ্ট্রের পেশাজীবী কর্মজীবীদের সংগঠন কমিউনিকেশন ওয়ার্কার অফ আমেরিকা (সিডব্লিউএ)-এর কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট ডেনিস ট্রেইনর।

বাপা জানায়, মহামারীর সময়ে পুলিশ ও ট্রাফিক এজেন্টরা দিন রাত কাজ করেছেন। অবরুদ্ধ হয়ে পড়া নিউইয়র্ক নগরীতে ইতিহাসের অন্ধকারতম সময়ে নিজেদের জীবনকে বিপন্ন করে মানুষের পাশে দাঁড়িয়েছেন। মহামারীর তাণ্ডবে নিজেদের ও পরিবারের সদস্যদের জীবন বিপন্ন করে এনওয়াইপিডির অনেক সদস্য মারা গেছেন। সংগঠন হিসেবে বাপা এবং সি ডব্লিউ ১১৮২ জরুরি সাহায্য নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন।

বাপা এবং সিডব্লিউ ১১৮২ এ সংগঠন শুধু বাংলাদেশিদের কাছেই নয়, নিউ ইয়র্ক নগর কতৃপক্ষ ও পুলিশ বিভাগের কাছে গুরুত্ববহ সংগঠন হয়ে উঠেছেন। মহামারীর তাণ্ডবের সময়ে নগরীর আইন শৃঙ্খলা রক্ষা, জরুরী সব পরিস্থিতি মোকাবেলাসহ বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে বাপা ও ট্রাফিক ইউনিয়নের সদস্যরা। স্বদেশীদের ঘরে ঘরে খাবার পৌঁছে দিয়েছে। কোথায় কোন সাহায্য পাওয়া যাবে সে খবর পৌঁছে দিয়েছে।

বাপা জানায়, জনমনে স্বাভাবিকতা ফিরিয়ে আনার প্রয়াস হিসেবে টি-২০ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। গ্রীষ্মের আগামী দুই মাস শুধু বাংলাদেশী নয়, অন্যান্য জাতি ও গোষ্ঠীর লোকজনও ক্রিকেট ও নানা আনুষ্ঠানিকতা নিয়ে মেতে থাকবেন বলে বাপা আশাবাদী।

সি ডব্লিউ ১১৮২ এবং বাপা মিলে টুর্নামেন্টে ১১টি ক্রিকেট টিম থাকবে। শুধু বাংলাদেশি নয়, অন্যান্য কমিউনিটির লোকজনও টুর্নামেন্টে সম্পৃক্ত রয়েছে।

টি-২০ টুর্নামেন্টের উদ্বোধন হবে ৭ জুন সোমবার। এরপর ১৩ জুন প্রথম ম্যাচ। জ্যামাইকার বেইসলি পন্ড পার্ক এবং বিচ ৫৮-কে ভেন্যু করা হয়েছে। টুর্নামেন্টে চলবে ২৭ জুন পর্যন্ত। বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ হলে ২৮ জুন বাতিল হওয়া ম্যাচ আয়োজিত হবে বলে সময়সূচিতে জানানো হয়।

সি ডব্লিউ ১১৮২ এর ভারপ্রাপ্ত প্রশাসক রিকি মরিসন সংবাদ সম্মেলনে যোগ দিতে না পারায় তাঁর পক্ষে বক্তব্য রাখেন- সংঠনের চীফ ডেলিকেট সাঈদ ইসলাম। সংবাদ সম্মেলনে টি-২০ টুর্নামেন্টে অংশগ্রহণকারী দল ও দলনেতাদের পরিচয় করিয়ে দেয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- প্রেসিডেন্ট কারাম চৌধুরী, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট এরশাদুর সিদ্দিক, জেনারেল সেক্রেটারি প্রিন্স আলম, মিডিয়া লিয়াজো জামিল সারোয়ার, ইভেন্ট করডিনেটর ও বাপসনিউজ বিশেষ প্রতিনিধি সরদার আল মামুন।

আরো উপস্থিত ছিলেন- সাঈদ ইসলাম, চীফ ডেলিগেট, সি ডাব্লিউ এ লোকাল ১১৮২, মোহাম্মাদ উদ্দিন, কুইন্স ডেলিগেট, সি ডাব্লিউ লোকাল ১১৮২, সাইদ উৎবা, ম্যানহাটন ডেলিগেট, সি ডাব্লিউ লোকাল ১১৮২, করেসপন্ডিং সেক্রেটারি সাইদ আলী, ইভেন্ট কো-অর্ডিনেটর সর্দার মামুন, ট্রেজারার রাসেকুর মালিক, কো ট্রেজারার মেহেদী মামুন, ট্রাস্টি আলী চৌধুরী, ট্রাস্টি জসীম মিয়া, ট্রাস্টি সোনিয়া বড়ুয়া, ট্রাস্টি পাপিয়া শারমিন।

সংবাদ সম্মেলন পরিচালনা করেন বাপা সাধারন সম্পাদক এম আলম। ২য় পর্ব পরিচালনা করেন জামিল সারোয়ার জনি ও সরদার আল মামুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।