shopner bd
শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৭
×

বীরের বেশে দেশে ফিরলেন মেসিরা

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ১২ জুলাই ২০২১, ১৫:১১

বীরের বেশে দেশে ফিরলেন মেসিরা

দেশে ফিরেছে কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনা দল। দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজের সংবর্ধনা দেয়ার কথা থাকলেও ফুটবলারদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে তা স্থগিত করা হয়। আপাতত নিজ পরিবারের সাথে সময় কাটানোর সুযোগ পেয়েছেন লিওনেল মেসি, দি মারিয়া, পারেদেসরা।

ঐতিহাসিক মারাকানা জয় করে বিজয়ীর বেশে বুয়েন্স আয়ার্সের ইজেইজায় পুরো আর্জেন্টিনা দল। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পাশে নিজেদের ক্যাম্পে এখানেই প্রায় দুই মাস ধরে নিজেদের শানিত করেছিলো আলবিসেলেস্তেরা। অপেক্ষাটা ২৮ নয় যেনো হাজার বছরের।

জাতীয় বীরদের বরণ করে নিতে বুনো উল্লাসে মেতেছিলো আর্জেন্টাইনরা। করোনা ভীতিকে পেছনে ফেলে হাজারো ছেলে, বুড়ো, নারী-পুরুষ রাস্তায় নেমেছিলো একটা বার প্রিয় মেসি, দি মারিয়া কিংবা পারেদেসদের নিজ চোখে দেখার জন্য। প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজও শামিল হতে চেয়েছিলেন সংবর্ধনায়। তবে ফুটবলারদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে আপাতত মেসিদের সাথে সাক্ষাত হচ্ছেনা দেশটির সর্বোচ্চ অভিভাবকের।

ইজেইজা থেকে তাই সোজা যে যার বাসায় ফিরেছেন। ব্যক্তিগত বিমানে করে মেসির গন্তব্য রোজারিও। যেখানে আগে থেকেই অপেক্ষায় ছিলেন স্ত্রী অ্যান্তোনেইয়া রোকুজ্জো। মেসিকে জাপটে ধরলেন, আবেগঘন সে মুহুর্ত। মেসির গাড়ির সাথে যেনো ছুটলো পুরো রোজারিওবাসী। বাড়ী পর্যন্ত লোকে-লোকারন্য। মেসি তাদের কাউকেই হতাশ করতে চাননি। ছবি তুলেছেন, অটোগ্রাফ দিয়েছেন।

শুধু মেসি কেন? দীর্ঘ প্রতিক্ষার সফল সমাপ্তি তো পুরো দলের জন্যই। তাই তো পারেদেস, মনতিয়েলদের ঘরে ফেরা পরিবারের জন্য বিশেষ কিছু। আপ্লুত স্ত্রী সন্তানেরা। পাড়া প্রতিবেশীরাও ভিড় করেছিলো মহানায়কদের বরণ করে নিতে।

তার আগে মারাকানায় শুধু আর্জেন্টিনার ইতিহাসই নয়, রচিত হয়েছে বন্ধুত্বের রূপকথাও। মেডেল দেয়ার পর পাশাপাশি বসেছেন মেসি, নেইমার। হতাশা, কান্না ভুলে নেইমারের হাসিমুখ প্রিয় বন্ধুর সাফল্যে। হার মেনে নেয়া কষ্টকর তবে মেসির হাতে ট্রফি দেখতে পারায় তৃপ্ত নেইমার। জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ যেন মহিমান্বিত ফুটবলের আরও একটা রূপ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।