shopner bd
শনিবার, ১০ এপ্রিল ২০২১ | ২৭ চৈত্র ১৪২৭ | ২৮ শা'বান ১৪৪২
×

চলে গেলেন একজন কিংবদন্তি

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ১১ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৫৯

চলে গেলেন একজন কিংবদন্তি

বুধবার (১০ ফেব্রুয়ারি) স্থানীয় সময় দুপুর ১২টা ৩০ মিনিটে  দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দেশের অন্যতম  বিশিষ্ট শিল্পপতি ,বীর মুক্তিযোদ্ধা ও  সিকদার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ও বেসরকারি ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান, জয়নুল হক সিকদার ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না লিল্লাহে রাজিউন)। মৃত্যুর  সময়  তাঁর বয়স হয়েছিল ৯১ বছর।

জয়নুল হক সিকদার বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রার স্বাস্থ্য, আবাসন,দেশের শিক্ষা,পর্যটন অন্যতম অংশীদার হিসেবে দীর্ঘ সাত দশকের বেশ সময় ধরে কাজ করে  যাচ্ছিলেন। তিনি  অর্থনীতিসহ বিভিন্ন খাতে অসংখ্য প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। প্রায় ২০ হাজারেরও বেশি মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে এসব প্রতিষ্ঠানে ।

জয়নুল হক সিকদার ১৯৩০ সালের ১২ আগস্ট ভারতের আসামে জন্মগ্রহণ করেন। পরে  তিনি ১৯৪৭ সালে দেশভাগের সময়  স পরিবারের সাথে বাংলাদেশে চলে আসেন।

  জয়নুল হক সিকদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক শোকবার্তায় বলা হয়, বীর মুক্তিযোদ্ধা ,বিশিষ্ট সমাজসেবক, সিকদার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান জয়নুল হক সিকদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বপ্নের বাংলাদেশ নিউস এর পক্ষ থেকে প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন  মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।