shopner bd
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
×

প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ১৩ ফেব্রুয়ারি ২০২২, ১৬:১১

প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রবাসী বাংলাদেশীদের তাদের মাতৃভূমিতে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শুক্রবার দুবাইয়ে এক সভায় প্রধান অতিথি হিসেবে ব্যবসায়ী সম্প্রদায়ের উদ্দেশে দেওয়া ভাষণে এ আহ্বান জানান তিনি। পররাষ্ট্র মন্ত্রণালয় সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন তথাকথিত তলাবিহীন ঝুড়ির তাচ্ছিল্য একটি সুযোগের দেশে পরিণত হয়েছে। তিনি বাংলাদেশের সম্মিলিত অর্জনে প্রবাসী শ্রমিকদের অক্লান্ত অবদানের কথা স্মরণ করে তাদের দেশের বীর হিসেবে আখ্যায়িত করেন।

জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্ত দেশের উল্লেখযোগ্য রূপান্তরের কথাও তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী।

অর্থনৈতিক কূটনীতির নতুন দ্বার উন্মোচনের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই নতুন পরিসর বিনিয়োগের সুযোগ, বাণিজ্য ও রফতানি বৃদ্ধি, জনগণের লাভজনক কর্মসংস্থানের পাশাপাশি দেশের অর্থনীতিতে জ্ঞানভিত্তিক প্রযুক্তি ও দক্ষতার সুযোগ উন্মুক্ত করবে।

সভায় বাংলাদেশের প্রায় ৩০০ ব্যবসায়ী এবং সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা সমাবেশে উপস্থিত ছিলেন। দুবাইয়ে বাংলাদেশ বিজনেস কাউন্সিলের আয়োজনে এই সভায় বিজনেস কাউন্সিলের সভাপতি মাহতাবুর রহমানের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

এই কর্মসূচিতে অর্থনৈতিক ও পাবলিক ডিপ্লোম্যাসি বাস্তবায়নে অনাবাসীদের ভূমিকা সম্পর্কে একটি থিম্যাটিক সেমিনার এবং সিআইপি অভ্যর্থনা অন্তর্ভুক্ত ছিল। গত বছর পুরস্কৃত ২৬ জন নতুন সিআইপির হাতে ক্রেস্ট তুলে দেন পররাষ্ট্রমন্ত্রী।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর এবং দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।