shopner bd
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
×

'নতুন নতুন শ্রমবাজারে বাংলাদেশি কর্মীদের সুযোগ সৃষ্টি হচ্ছে'

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ২০ জুলাই ২০২২, ১৯:১৪

প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ
প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ

প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, বৈদেশিক কর্মসংস্থান খাত আরও গতিশীল হওয়ায় নতুন নতুন দেশের শ্রমবাজারে বাংলাদেশি কর্মীদের সুযোগ সৃষ্টি হচ্ছে। 

কর্মসংস্থানের উদ্দেশ্যে টেকনিক্যাল ইন্টার্ন কর্মীদের জাপান গমন উপলক্ষ্যে আজ সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) আয়োজিত এক বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন। 

উল্লেখ্য, আজ দুপুর দেড়টায় ৪৭ জন টেকনিক্যাল ইন্টার্ন কর্মী জাপানের উদ্দেশ্যে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হতে যাত্রা করে।
প্রবাসী কল্যাণ মন্ত্রী কারিগরী দক্ষতার উপর গুরুত্ব দিয়ে বলেন, দেশের জনগণকে কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে হবে। কারণ, দক্ষতা বাড়লেই বিদেশে কর্মসংস্থানের মাধ্যমে রেমিট্যান্স বাড়বে। এসময় তিনি আই এম প্রতিনিধিকে বাংলাদেশ থেকে আরও অধিক সংখ্যক কর্মী নেয়ার আহ্বান জানান। এছাড়াও তিনি তাদের বাংলাদেশেই জাপানগামী কর্মীদের পরীক্ষা কেন্দ্র স্থাপনের অনুরোধ জানান।

মন্ত্রী বলেন, বিএমইটি’র অধীনে দেশের ৩২টি প্রশিক্ষণ প্রতিষ্ঠানে ০৬ (ছয়) মাস মেয়াদী জাপানিজ ভাষা প্রশিক্ষণ কোর্ষ পরিচালনা করা হচ্ছে। কোর্সের আওতায় এ পর্যন্ত ৩,৫৬৬ জন জাপানিজ ভাষা প্রশিক্ষণ গ্রহণ করেছে। আই এম এর মাধ্যমে ইতিমধ্যে ১৮৩ জন টেকনিক্যাল ইন্টার্ন (কর্মী) হিসেবে জাপান গমন করেছে, আজ ৪৭ জন কর্মী জাপানে যাচ্ছে এবং আরও ২৯২ জন কর্মী জাপান গমনের অপেক্ষায় আছে।

বিদায়ী অনুষ্ঠানে বিএমইটি’র মহাপরিচালক শহিদুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন ও সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান এবং আই এম জাপানের প্রতিনিধি ইয়োসিহিরো হোতা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।