shopner bd
শনিবার, ১০ এপ্রিল ২০২১ | ২৭ চৈত্র ১৪২৭ | ২৮ শা'বান ১৪৪২
×

মাগুরায় ইসলাম ধর্ম গ্রহণের আহ্বানে চিঠি, ৪ জন রিমান্ডে

  মাগুরা প্রতিনিধি ২৫ মার্চ ২০২১, ১৮:৪৯

মাগুরায় ইসলাম ধর্ম গ্রহণের আহ্বানে চিঠি, ৪ জন রিমান্ডে

মাগুরার শ্রীপুরে মালাইনগর ও চরগোয়ালদাহ গ্রামে ১৯ মার্চ রাতে ৫০ হিন্দু ধর্মালম্বীর বাড়িতে ইসলাম ধর্ম গ্রহণের আহ্বান জানিয়ে চিঠি দেয়ার ঘটনায় গ্রেপ্তার ৪ আসামির পুলিশ হেফাজতে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 
 
বৃহস্পতিবার দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবুল বাশার খলিফার আবেদনের ভিত্তিতে এ আদেশ দেন মাগুরার সিনিয়র জুডিশিয়াল ২য় আদালতের ম্যাজিস্ট্রেট মাহাবুবা শারমীন।
 
গত ১৯ মার্চ শুক্রবার মাগরিবের নামাজের পর থেকে রাত ১০ টার মধ্যে শ্রীপুর উপজেলার চর গোয়ালদাহ পশ্চিমপাড়া ও মালাইনগর এলাকায় মুসলিম জামাত পরিচয়ে অসিত কুমার গোস্বামীসহ ৫০ থেকে ৬০টি হিন্দু বাড়িতে ইসলামী দাওয়াতপত্র বিতরণ করে। ৭টি দলে বিভক্ত হয়ে মোটরসাইকেলযোগে এসব দাওয়াতপত্র বিতরণ করে আসামিরা। দাওয়াতপত্রে কোরআনের বিভিন্ন সূরা উল্লেখ করে ইসলামের দাওয়াত দেওয়া হয়। যা উক্ত এলাকার ভুক্তভোগীদের মধ্যে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে। 
ঘটনার পর চর গোয়ালদহ গ্রামের অজিত মন্ডলের ছেলে অসিত মন্ডল বাদী হয়ে ২১ জনকে আসামি করে শ্রীপুর থানায় মামলা করেন। পুলিশ ঘটনায় জড়িতদের মধ্যে ৪ জনকে গ্রেপ্তার করে। 
 
গ্রেপ্তারকৃতরা হলো- শ্রীপুর উপজেলার চৌগাছী গ্রামের মঞ্জুরুল ইসলামের ছেলে ইউসুফ বিশ্বাস (৩৪), চরমহেশপুর গ্রামের ইয়াকুব আলীর ছেলে কোরবান আলী (৩৬), দারিয়াপুর গ্রামের আলিম উদ্দিনের ছেলে হাবিবুর রহমান হারেজ (৪৮) ও কচুয়া গ্রামের মোস্তফিজুর রহমানের ছেলে মোস্তাকিম বিল্লাহ (২৮)। 
 
আদালত দুই দিনের রিমান্ড শেষে আগামী ২৮ মার্চ আসামিদেরকে আদালতে হাজির করার নির্দেশ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।