shopner bd
শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৭
×

সৌখিন শিকারীর বড়শিতে ধরা পড়ল ৩০ কেজি কাতল

  বরিশাল প্রতিনিধি ১৪ জুন ২০২১, ২১:০৫

বরিশাল

বরিশালের ঐতিহ্যবাহী দুর্গাসাগর দীঘিতে এক সৌখিন মৎস্যজীবীর বড়শিতে ৩০ কেজি ওজনের বিশালাকৃতির একটি কাতল মাছ ধরা পড়েছে। বড়শিতে বাঁধার পর ৮ ঘণ্টা চেষ্টা চালিয়ে রবিবার রাত দেড়টার দিকে মাছটি পুকুর থেকে তুলতে সক্ষম হন সৌখিন মৎস্য শিকারী মো. সোহেল জমাদ্দার সহ তার বন্ধুরা। প্রায় ১০ বছর পর এত বড় মাছ ধরা পড়ার খবরে মৎস্য শিকারীরা দুর্গা সাগর এলাকায় ভিড় করে।

মাছ শিকারী সোহেল জমাদ্দার জানান, বরিশালের বাবুগঞ্জ উপজেলার দুর্গাসাগর দীঘির উত্তর প্রান্তে টিকেট কিনে তিনিসহ তার বন্ধুরা মাছ শিকারে অংশগ্রহণ করেন। রবিবার প্রথম দিনে বিকেল সাড়ে ৫টার দিকে বিশালাকৃতির একটি মাছটি তার বড়শিতে বাঁধে। এরপর একাধিক ব্যক্তির সহায়তায় প্রায় ৮ ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত দেড়টার দিকে দীঘির দক্ষিণ প্রান্ত থেকে প্রায় ৩০ কেজি ওজনের কাতল মাছটি তীরে তুলতে সক্ষম হন। মাছটি তীরে তোলার আগ মুহূর্ত পর্যন্ত টেনশন ছিলো। মাছটি দেখে আনন্দের শেষ ছিলো না তাদের। 

প্রত্যক্ষদর্শী সবুজ হোসেন শিপন জানান, মাছটি বড়শিতে আটকে যাওয়ার খবর পেয়ে সোহেল ও তার বন্ধু সুমিতসহ শুভানুধ্যায়ীরা দীঘি পাড়ে গিয়ে মাছটি তীরে তোলেন। গত ১০ বছরেও দুর্গাসাগর দীঘিতে এতবড় মাছ ধরা পড়ায় বাঁধভাঙ্গা উচ্চাস ছিলো সৌখিন মৎস্য শিকারীদের মাঝে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।