shopner bd
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
×

২৩ দিন পর ভেসে উঠলো ঝুলন্ত সেতু

  রাঙামাটি প্রতিনিধি ১২ অক্টোবর ২০২১, ১৬:১৪

রাঙামাটি প্রতিনিধি

কাপ্তাই হ্রদে পানি কমতে শুরু করায় দীর্ঘ ২৩ দিন পর ডুবে থাকা ঝুলন্ত সেতুটি ভেসে উঠেছে। তবে এখনিই পর্যটকদের চলাচলের জন্য উন্মুক্ত করা হচ্ছে না বলে জানিয়েছেন পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক।

সোমবার (১১ অক্টোবর) সরেজমিনে এসব চিত্র দেখা গেছে। সরেজমিনে আরও দেখা যায়, গত কয়েকদিনে বৃষ্টিপাত না হওয়ায় ফলে কমতে শুরু করেছে কাপ্তাই লেকের পানি। এতে প্রায় ২৩ দিন পর জেগে উঠেছে রাঙামাটির মনোরম ঝুলন্ত সেতু। বর্ষায় কাপ্তাই হ্রদের পানি বাড়ায় এতদিন সেতুটি পানিতে ডুবে ছিল। কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্র সূত্রে জানা যায়, কাপ্তাই হ্রদে বর্তমানে ১০৫ এমএলএস পানি রয়েছে।

ঝিনাইদহ থেকে আসা পর্যটক ফয়সাল জানান, আমরা রাঙামাটি আসার সময় পথেই শুনেছি ঝুলন্ত সেতুটি পানিতে  ডুবে আছে কিন্তু এখন এসে দেখছি সেতু থেকে পানি নেমে গেছে। নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে।

ঢাকা থেকে আসা পর্যটক খোরশেদ আলম জানান, এসেছিলাম মূলত সেতুটি দেখতে, সেতুটি থেকে পানি সরে যাওয়ায় সেতুটিতে হাঁটতে পেরে অনেক ভালো লাগছে। কিন্তু সেতুর বিভিন্ন স্থানে কাঠ সরে যাওয়ার একটু অনিরাপদ মনে হচ্ছে।

রাঙামাটি পর্যটন করপোরেশন ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া  জানিয়েছেন, ঝুলন্ত সেতু থেকে পানি সরে গিয়েছে, সংস্কার কাজ শেষে দুই একদিনের মধ্যে পর্যটকদের জন্য সেতুটি উন্মুক্ত করে দেয়া হবে।

উল্লেখ্য, বর্ষায় টানা বর্ষণে উজান থেকে পানি নেমে আসায় কাপ্তাই হ্রদে পানি বৃদ্ধি পায়। যার ফলে রাঙামাটি পর্যটনের সব চেয়ে আর্কষণীয় স্থান হিসেবে বিবেচিত ঝুলন্ত সেতুটি ডুবে যায়। গত ২০ সেপ্টেম্বর থেকে সেতুতে পর্যটক চলাচলে নিষেধাজ্ঞা জারি করেন পর্যটন কর্পোরেশন। দীর্ঘ ২৩ দিন পার আবারাও সেতুটি ভেসে উঠেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।