shopner bd
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
×

করোনায় আক্রান্ত কমলা হ্যারিস

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ২৭ এপ্রিল ২০২২, ১৪:২৮

করোনায় আক্রান্ত কমলা হ্যারিস

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের করোনা শনাক্ত হয়েছে। তবে তার শরীরে কোনো উপসর্গ নেই। এছাড়া সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ঘনিষ্ঠ সংস্পর্শেও যাননি তিনি। মঙ্গলবার হোয়াইট হাউসের এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

কমলার প্রেস সেক্রেটারি কিরস্টেন অ্যালেন বলেছেন, ভাইস প্রেসিডেন্ট হ্যারিসের পিসিআর পরীক্ষায় করোনা পজিটিভ ফল এসেছে। তবে তার শরীরে কোনো উপসর্গ দেখা যায়নি। বর্তমানে তিনি আইসোলেশনে আছেন এবং ভাইস প্রেসিডেন্টের বাসভবন থেকে অফিসের কাজ চালিয়ে যাবেন।

অ্যালেন বলেন, পৃথক ভ্রমণসূচির কারণে সম্প্রতি প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডির ঘনিষ্ঠ সংস্পর্শে যাননি কমলা হ্যারিস। করোনা  পরীক্ষার ফল নেগেটিভ এলেই কমলা হোয়াইট হাউসে ফিরবেন বলে জানিয়েছেন তিনি।

এর আগে, গত মার্চে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৫৭ বছর বয়সী কমলার স্বামী ডো এমহোফ। তবে স্বামী করোনায় আক্রান্ত হলেও সেই সময় নেগেটিভ ছিলেন কমলা।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকিও গত মার্চে করোনা আক্রান্ত হয়েছিলেন। তার আগে গত বছরও একবার করোনা শনাক্ত হয় তার। ওয়াশিংটনের যে কয়েকজন হাই প্রোফাইল ব্যক্তির করোনা শনাক্ত হয়েছিল তাদের তালিকায় আছেন দেশটির কংগ্রেসের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি।

ভ্যাকসিন বাজারে আসার আগে ২০২০ সালে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কোভিড-১৯ সংক্রমিত হয়ে তিনদিন হাসপাতালে জরুরি চিকিৎসা নেন। যদিও সাবেক এই প্রেসিডেন্ট মহামারির শুরু থেকে বলে আসছিলেন, আমেরিকানরা ঝুঁকিতে নেই।

করোনা মহামারিতে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯ লাখের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। এই মহামারি চূড়ায় পৌঁছানোর সময় দেশটিতে দৈনিক ৩ হাজারের বেশি মানুষের প্রাণ যায়। বিশ্বের অন্যতম স্বাস্থ্য সুবিধার এই দেশটিতে এখনও প্রত্যেকদিন ৩০০ থেকে ৪০০ মানুষ মারা যাচ্ছেন করোনায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।