shopner bd
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
×

বিএনপির সাড়ে চারশ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ১২ সেপ্টেম্বর ২০২২, ১৯:০৯

হাইকোর্ট
হাইকোর্ট

দলীয় কর্মসূচি পালনকালে পুলিশের সঙ্গে সংঘর্ষ, হামলা ও নাশকতার বিভিন্ন মামলায় দেশের বিভিন্ন জেলা বিএনপির ৪৫২ জন নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এর মধ্যে সাবেক সংসদ সদস্য, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা রয়েছেন।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এসব নেতাকর্মীর ছয় সপ্তাহের আগাম জামিন  দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ফজলুর রহমান, এ এম মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুস কাজল ও মাহবুবুর রহমান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।

জামিনপ্রাপ্তদের মধ্যে উল্লেখযোগ্য হলেন—কুমিল্লার নাঙ্গলকোটের সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভুঁইয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁও উপজেলার সাবেক চেয়ারম্যান আজাহারুল ইসলাম মান্নান, ফেনীর সোনাগাজীর উপজেলা বিএনপির সভাপতি চেয়ারম্যান গিয়াস উদ্দিন ও সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু, ঠাকুরগাঁও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আনসারুল হক, সোনারগাঁওয়ের পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম।

এর মধ্যে ঝিনাইদহ, ফেনী, ঠাকুরগাঁও, নারায়ণগঞ্জ, নাটোর ও কুমিল্লা জেলার বিএনপির বিভিন্ন পর্যায়ের ২১৭ জন, ফরিদপুর ৮৫, নোয়াখালীর বেগমগঞ্জের ৩৫, কিশোরগঞ্জের সদর, পাকুন্দিয়া ও কটিয়াদী থানার ১১৫ জন রয়েছেন।

পণ্যের দামবৃদ্ধি এবং ভোলায় ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম নিহতের প্রতিবাদ এবং প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে বিএনপি। ওই কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনায় মামলা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।