shopner bd
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১ । ৭ বৈশাখ ১৪২৮ | ৭ রমজান ১৪৪২
×

জেদ্দায় ‘আমরা ৯৩’র ২য় বর্ষপূতি উদযাপন

  বাহার উদ্দিন বকুল, জেদ্দা, সৌদি আরব ২৭ ডিসেম্বর ২০২০, ২০:০১

জেদ্দায় ‘আমরা ৯৩’র ২য় বর্ষপূতি উদযাপন

সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ এসএসসি ব্যাচের ‘আমরা ৯৩’ সংগঠনের ২য় বর্ষপূর্তি উদযাপিত হয়েছে। শুক্রবার রাতে জেদ্দার একটি হোটেলে সৌদি সরকারের সকল স্বাস্থ্যবিধি মেনে ‘সারা বাংলার বন্ধুরা চলো আজ এক সাথে হই, হাতে হাত রেখে চিৎকার করে বলি আমরা তিরানব্বই’- এই স্লোগানকে সামনে নিয়ে জমজমাট অনুষ্ঠানের মধ্য দিয়ে এ আয়োজন সম্পন্ন হয়।

সৌদি আরবের জেদ্দার বিভিন্ন অঞ্চল থেকে আসা ‘আমরা ৯৩’ সংগঠনের সদস্যদের উপস্থিতিতে পরিণত হয় এক মিলন মেলায়। এ যেন এক চিলতে বাংলাদেশ। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, পরিচয় পর্ব এবং কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।  

শত কর্ম-ব্যস্ততার মাঝেও ‘আমরা ৯৩’ সংগঠনের সদস্যরা সংগঠনকে সময় দিয়ে যাচ্ছে পাশাপাশি মানবকল্যাণে সর্বদা কাজ করে যাচ্ছে।

সংগঠনের একজন সদস্য বলেন, দীর্ঘদিন পর আমাদের দেখা হয়ে মনে হচ্ছে আমরা যেন আবারো ছোট বেলায় চলে গেছি। সকল বন্ধুদের সমন্বয়ে ‘আমরা ৯৩’ নামক সংগঠনটি যাতে মানব কল্যাণমূলক সংগঠনে পরিণত হয় সে লক্ষ্যে আমরা কাজ করছি। আমরা সকল বন্ধুরা মিলে বাকি জীবন মানবকল্যাণে নিয়োজিত থাকতে পারি সেক্ষেত্রে সমাজের সকল শ্রেণি পেশার লোকজনের সহযোগিতা কামনা করছি। আমি এই সংগঠনের দীর্ঘায়ু কামনা করছি।

আরেকজন বলেন, বিশ্বের প্রায় সব জায়গায় দেখেছি বাঙালিদের কোনও না কোনও সংগঠন প্রবাসে বিদ্যমান। ওই সংগঠনগুলোর মাধ্যমে প্রবাসে কোনও না কোনও অনুষ্ঠান হচ্ছে। কোনও সংগঠন পাক্ষিক, কোনও সংগঠন মাসিক, কোনও সংগঠন তিন-ছয় মাসে, আবার কোনও সংগঠন বছরে একবার বিভিন্ন ধরনের অনুষ্ঠান করে থাকে। বাংলাদেশের বিশেষ বিশেষ দিনগুলোর সঙ্গে মিল রেখে প্রবাসে বেশির ভাগ অনুষ্ঠান হয়ে থাকে।‘আমরা ৯৩’ সংগঠনটির কারণে আমাদের সকলের সাথে দেখা, কথা ও এরকম একটি অনুষ্ঠান পালনে করতে পেরেছি। বন্ধু মানে হাসি, বন্ধু মানেই খুশি। যতই মন খারাপ থাক না কেন বন্ধুকে কাছে পেলেই মন ভালো হবে।

অনেকে বলেছেন, ‘আমরা ৯৩’ এটি যোগাযোগের বড় একটি প্লাটফর্ম। আমরা অনেকেই ব্যস্ততার কারণে অনেক বন্ধু বান্ধবের সাথে দেখা বা কথা হয় না। এই সংগঠনের কারণে আমাদের এক মিলন মেলার আয়োজন হয়েছে, আমরা এই সংগঠনের উদ্বেগতাকে ধন্যবাদ জানাচ্ছি।

দেখা গিয়েছে পরিচিতি পর্বে, আলোচনা সভায় দির্ঘদিন পর একে অপরকে কাছে পেয়ে আবেগে আপ্লুপ্ত হয়ে পরেন অনেকে।

প্রবাসী সংগঠনগুলো অনেক ক্ষেত্রে বেশ বড় ধরনের ভূমিকা নিতে পারে নিঃসন্দেহে। আর সেই সঙ্গে প্রতিটি প্রবাসী বাংলাদেশি ভূমিকা রাখতে পারে দেশ গঠনে, দেশের অসহায় মানুষের মুখে হাসির রেখা এঁকে দিতে। তাই ‘আমরা ৯৩’ সংগঠনের উচিত বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে যে সকল অর্থ উপার্জন করে থাকে তার একটি অংশ যেন বাংলাদেশের পশ্চাৎপদ জনগোষ্ঠীর জন্য ব্যবহার করে তাদের ভাগ্য উন্নয়নে সহায়তা করে। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন-  আসমা বেগম, শহিদুল ইসলাম মজুমদার, মোরশেদুল আলম, আবসার কামাল, মোরশেদ আলম, সাইফুল ইসলাম কিরন, মোহাম্মদ রফিকুল ইসলাম, মোহাম্মদ মামুনুর রহমান, আব্দুর রশিদ মিয়া, আবু বকর সিদ্দিকি, বেলায়েত হোসেন, নুর মোহাম্মদ, আহমেদ সাইদ, জাহাঙ্গীর আলম, তৌহিদুল ইসলাম, মেহের আলী, বেলাল উদ্দিন, মোহাম্মদ জহিরুল হক, শহিদুল ইসলাম হিরু প্রমুখ।

অনুষ্ঠানে ’৯৩ ব্যাচের যেসকল বন্ধুরা নিহত হয়েছেন, তাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন এবং তাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।