shopner bd
শনিবার, ১০ এপ্রিল ২০২১ | ২৭ চৈত্র ১৪২৭ | ২৮ শা'বান ১৪৪২
×

বইমেলায় আসছে রাজুব ভৌমিকের ২ বই

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র ১১ মার্চ ২০২১, ২০:২৭

বইমেলায় আসছে রাজুব ভৌমিকের ২ বই

অমর একুশে বইমেলা ২০২১ উপলক্ষে কবি রাজুব ভৌমিকের মোট দুটি নতুন বই প্রকাশিত হতে যাচ্ছে। বইগুলোর নাম—‘যা চাইবে তা ছিনিয়ে নিবে’ এবং ‘তুমি কি আমায় ভালবাসবে?’। 

‘যা চাইবে তা ছিনিয়ে নিবে’ বইটি প্রকাশ করছে অনন্যা প্রকাশনী। ১৮ মার্চে শুরু হতে যাওয়া বইমেলায় ২২ নং প্যাভিলিয়নে বইটি পাওয়া যাবে। ‘যা চাইবে তা ছিনিয়ে নিবে’ বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। এটি একটি আত্মোন্নয়নের বই। 

সব মানুষের জীবনে ভাগ্যের দরজা সামনে এসে হাজির হয় না। অনেক সময় কোনও কোনও ব্যক্তিকে ভাগ্যের দরজা দিয়ে প্রবেশ করার জন্য বহু সংগ্রাম করে প্রথমে ভাগ্যের বাড়ি বানাতে হয়। তারপর সেই বাড়ির দরজা দিয়ে তাকে সফলতার কক্ষে প্রবেশ করতে হয়। সমাজের সব বাধা প্রতিরোধ করে কিভাবে জীবনে সফল হওয়া যায় তা নিয়ে বই সাজানো। 

‘তুমি কি আমায় ভালবাসবে?’ বইটি প্রকাশ করেছে কিংবদন্তি পাবলিকেশন। মেলায় স্টল নং ৩৬ এ বইটি পাওয়া যাবে। বইটির প্রচ্ছদ করেছেন আইয়ুব আল আমিন।  

‘তুমি কি আমায় ভালবাসবে?’ একটি প্রেমের কবিতার বই। প্রেম মানে কি? বহুজনের নিকট প্রেমের অর্থ বিভিন্ন রকমের। প্রেম মানে গোপন এক আর্তনাদ। প্রিয়জনকে কাছে পাবার জন্য দিবানিশি সে এক অদ্ভুত আর্তনাদ। যে আর্তনাদ আমাদের স্বপ্ন দেখায়। যে আর্তনাদ জীবনের উদ্দেশ্য বুঝতে সাহায্য করে। যে আর্তনাদ আপন মন্থন করায়। যে আর্তনাদ সামনে এগিয়ে যেতে সাহায্য করে। প্রেমে পড়া মানুষের জন্য বাধ্যতামূলক। মানুষের দৈনন্দিন জীবনে নানা ধরনের কষ্ট আসে কিন্তু প্রেমে না পড়লে সে কষ্টগুলো অসহনীয় হয়। কবি রাজুব ভৌমিক মূলত সনেটকার হলেও এ বইয়ের কবিতাগুলো সনেট নয়। 

কবি ও লেখক, অধ্যাপক ড. রাজুব ভৌমিকের জন্ম বাংলাদেশের নোয়াখালী জেলাতে। বর্তমানে তিনি নিউইর্য়কের বসবাস করছেন। গত ছয় বছর ধরে তিনি জন জে কলেজ, সিটি ইউনিভার্সিটি নিউইয়র্কে তিনি অপরাধবিদ্যা, আইন ও বিচার বিভাগে অধ্যাপনা করছেন। তিনি হসটস কলেজ, সিটি ইউনিভার্সিটি নিউইর্য়কে মনস্তাত্তিক বিভাগে অধ্যাপনা করেন। গত আট বছর ধরে পেশায় একজন পুলিশ অফিসার হিসেবে নিউইর্য়ক সিটি পুলিশ ডিপার্টমেন্ট (এন ওয়াই পি ডি)- তে একজন কাউন্টার টেরোরিজম অফিসার হিসেবে কর্মরত আছেন। কবি ড. রাজুব ভৌমিক আয়না সঙ্গীত ও আয়না সনেটের জনক। বিভিন্ন ভাষায় প্রকাশিত গ্রন্থের সংখ্যা পঁচিশটির ও বেশি। সিটি ইউনিভার্সিটি অব নিউইর্য়কে তার প্রকাশিত তিনটি পাঠ্যপুস্তক নিয়মিত পড়ানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।