shopner bd
সোম, ১০ মে, ২০২১ । ২৭ বৈশাখ ১৪২৮ | ২৭ রমজান ১৪৪২
×

শ্রম সংক্রান্ত বিভিন্ন ইস্যুতে কাতারের শ্রম মন্ত্রণালয়ে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক

  ই এম আকাশ, কাতার ২৮ এপ্রিল ২০২১, ০০:২৪

কাতার

শ্রম বাজার সম্প্রসারণ ও শ্রমিকদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনার জন্য কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন। আজ কাতারের প্রশাসনিক উন্নয়ন, শ্রম ও সমাজ বিষয়ক মন্ত্রণালয়ের এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারি হাসান আল ওবাইদলির সাথে বৈঠক করেন। রাষ্ট্রদূত করোনা পরিস্থিতি মোকাবিলায় কাতার সরকারের গৃহীত বিভিন্ন কর্মসূচি এবং বিনামূল্যে টিকা প্রদানসহ স্বাস্থ্য ব্যবস্থাপনার প্রশংসা করেন। এ প্রসঙ্গে দূতাবাসের সচেতনতামূলক লিফলেট বিতরন, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা ও বাংলাদেশী কমিউনিটিকে এ কার্যক্রমে সম্পৃক্তকরণ বিষয়ে এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারিকে অবহিত করেন।

বৈঠকে শ্রম বিষয়ক বিভিন্ন ইস্যু বিশেষত বাংলাদেশী জনশক্তি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। ওবাইদালি দক্ষ জনশক্তি তথা ডাক্তার, ইঞ্জিনিয়ার, নার্স, হোটেল মানেজমেন্ট ইত্যাদি খাতে নতুন নিয়োগে কাতার সরকারের আগ্রহের বিষয়ে জানান। দক্ষ জনশক্তি রপ্তানির পাশাপাশি বাংলাদেশ হতে কাতারের চলমান অবকাঠামো উন্নয়ন সহ অন্যান্য ক্ষেত্রে আধা দক্ষ জনশক্তি রপ্তানির বিষয়টিও আলোচনায় স্থান পায়। 

দুপক্ষ কাতারে জনশক্তি রপ্তানির বিষয়ে একযোগে কাজ করার জন্য ঐক্যমত পোষণ করেন। বাংলাদেশে আটকে কর্মীদের কাতারে পুনঃ আগমনে সহায়তা করার জন্য ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রদূত জসীম উদ্দিন আটকে পড়া অবশিষ্ট বাংলাদেশীদের ফিরিয়ে আনার প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্য অনুরোধ করলে এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারি এ বিষয়ে সম্ভাব্য সবধরনের সহযোগিতার আশ্বাস দেন। কাতারে অবস্থানরত অনিয়মিত হয়ে পড়া বাংলাদেশী কর্মীদের নিয়মিত করণের জন্য রাষ্ট্রদূত অনুরোধ করলে ওবাইদলি এ বিষয়েও সহযোগিতার প্রদানের কথা জানান।

বৈঠকে শ্রম মন্ত্রণালয়ের আন্তর্জাতিক শ্রম সম্পর্ক বিষয়ক বিভাগের পরিচালক শেখা মোহাম্মদ আল খাতের, পিএস টু এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারি আইমান আইয়ুব, বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান এবং প্রথম সচিব (শ্রম) তনময় ইসলাম উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।