shopner bd
সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮
×

মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাসে ৫০ ভাগ স্টাফ করোনা আক্রান্ত

  মালয়েশিয়া প্রতিনিধি ১০ জুন ২০২১, ১৫:২৭

মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাসে ৫০ ভাগ স্টাফ করোনা আক্রান্ত

মালয়েশিয়ায় চলমান দুই সপ্তাহের কড়া লকডাউন। প্রবাসীদের কথা চিন্তা করে এর মধ্যেও পাসপোর্ট সেবা কার্যক্রম চালু রেখেছিল দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। এরমধ্যে ফের হানা দিয়েছে করোনাভাইরাস। দূতাবাস থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, সেখানকার পাসপোর্ট শাখায় ৫০ ভাগ স্টাফ নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।

দূতাবাস জানিয়েছে, ইতোমধ্যে পাসপোর্ট শাখার ৫০ ভাগ স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতেও প্রবাসীদের প্রয়োজনীয়তার পরিপ্রেক্ষিতে দূতাবাসের কার্যক্রম বন্ধ করা হয়নি। তবে, স্বাস্থ্য ঝুঁকির কারণে উদ্ভূত পরিস্থিতিতে পোস্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহের জন্য দূতাবাস থেকে বুধবার একটি জরুরি নোটিশ জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমান করোনা ভাইরাসের সংক্রমণের পরিপ্রেক্ষিতে বুধবার থেকে আমপাং পাসপোর্ট সার্ভিস সেন্টার থেকে সরাসরি পাসপোর্ট সার্ভিস দেওয়া হবে না। এখন থেকে পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট ডেলিভারি দেওয়া হবে। ইতোমধ্যে যারা আমপাং পাসপোর্ট সার্ভিস সেন্টার থেকে সরাসরি পাসপোর্ট নেওয়ার জন্য অ্যাপয়েন্টমেন্ট নিয়েছিলেন তাদেরকেও এই পদ্ধতি অনুসরণ করার জন্য অনুরোধ করা হল।

দূতাবাস জরুরি যোগাযোগের জন্য সোমবার থেকে শুক্রবার অফিস চলাকালীন সময় পর্যন্ত হাইকমিশনের কয়েকটি ফোন নম্বর দিয়েছে। পাসপোর্ট সংক্রান্ত কোনো তথ্য জানার থাকলে ০১৪৯৪৪৭০৪৪, ০১০২৮৩৪০৬২, ০১৭৪০৮৬০১৪, ০১৩৯১২৩১০৬, ০১৬৩০৭২৪৩৮, ০১১২৫৭৪৭০৭৭ নম্বরগুলোতে যোগাযোগ করতে বলা হয়েছে।

রাজধানীর কুয়ালালামপুর জিপিও-৫০৬৭০, কেপংয়ের জিনজাং-৫২০০০, সুঙ্গাই ওয়াং-৫০২৫০, শাহ আলম জিপিও-৪০৬৭০, বান্দার বারু বাঙ্গি-৪৩৬৫০, রাওয়াং-৪৮০০০, কাজাং-৪৩০০০, ক্লাং-৪১৬৭০, মেলাক্কা জিপিও-৭৫৬৭০, জহুরের তাংকাক-৮৪৯০০ ও সেরেম্বান জিপিও-৭০০০০ পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট সেবা প্রদান করা হচ্ছে। তবে প্রবাসী বাংলাদেশিরা অনলাইনে আবেদনের মাধ্যমে এই পোস্ট অফিসগুলো থেকে পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বলেও জানা গেছে দূতাবাস থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।