shopner bd
শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৭
×

প্যারিসে 'আমাদের রান্নাঘর'-এর ব্যতিক্রমী আয়োজন

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ০৭ জুলাই ২০২১, ০১:৪৫

প্যারিসে 'আমাদের রান্নাঘর'-এর ব্যতিক্রমী আয়োজন

প্যারিসে ব্যতিক্রমী খাবার উৎসবের আয়োজন করেছে রন্ধনশিল্প নিয়ে কাজ করা প্রবাসী নারীদের গ্রুপ 'আমাদের রান্নাঘর'। গত রবিবার (৪ জুলাই) লা-কোর্নোভের সিটি ফ্লোরিয়াল পার্কে অনুষ্ঠিত হয় রসনাবিলাসের এই বিরল আয়োজন।

বাঙালি খাবারের শৈল্পিক পরিবেশনের মাধ্যমে বিশ্ব দরবারে দেশীয় খাবারকে ছড়িয়ে দিতে এবং আরো বেশি জনপ্রিয় করতে ব্যতিক্রমধর্মী এই উৎসবের আয়োজন করেছে প্যারিসে অবস্থানরত বাঙালি কমিউনিটির নারীরা।

রন্ধনশিল্প নিয়ে কাজ করা নারীদের ফেসবুক গ্রুপ 'আমাদের রান্নাঘর' গত রবিবার (৪ জুলাই) প্যারিসের লা-কর্নভের সিটি ফ্লোরিয়াল পার্কে আয়োজন করেন রন্ধন পরিবেশন ও রসনাবিলাসের।

নানান স্বাদের রকমারি বাঙালি খাবারে টুইটম্বুর হয়ে উঠে আঙ্গিনা। ভিন্ন স্বাদের খাবারের গুণকীর্তন ভেসে ওঠে অংশগ্রহণকারী ও আগত অতিথিদের কণ্ঠে।

পুরো আয়োজনটি যৌথভাবে স্পন্সর করে ফাইয়া, স্বদেশ এবং মাল্টিমিডিয়া সার্ভিস। ’আমাদের রান্নঘর’ গ্রুপের এডমিন রুবাইয়া খান ও শাহানাজ আক্তার জানান, দেশীয় খাবারের শৈল্পিক পরিবেশনের পাশাপাশি এই প্ল্যাটফর্মটির মাধ্যমে বাঙালি কমিউনিটির নারীদের একত্রীকরণ তাদের অন্যতম উদ্দ্যেশ্য।

কমিউনিটি ব্যক্তিত্ব মনিরুল ইসলাম ও সাইফুল ইসলামের ঐকান্তিক সহযোগিতায় অনুষ্ঠিত আয়োজনটিতে প্যারিসসহ ফ্রান্সের বিভিন্ন প্রান্তে অবস্থানরত নারীরা সপরিবারে অংশ নেন।

গান, আবৃতি ও পুরস্কার বিতরণের নানান পর্ব ঘিরে পুরো অনুষ্ঠানটি হয়ে ওঠে বাঙালি রমণীদের মিলনমেলায়। ভবিষ্যতেও এ ধরনের আয়োজন অব্যাহত রাখার অঙ্গীকার করেন আয়োজকরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।