shopner bd
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮
×

সাংবাদিক জুয়েল সাদাতের সাথে মিশিগান কমিউনিটির মতবিনিময়

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ০৫ অক্টোবর ২০২১, ১৬:০৯

সাংবাদিক জুয়েল সাদাতের সাথে মিশিগান কমিউনিটির মতবিনিময়

রোববার (৩ অক্টোবর) মিশিগানের ট্রয় সিটির ইন্ডিয়ান স্পাইস রেষ্টুরেন্টে যুক্তরাষ্ট্রর বিশিষ্ট সাংবাদিক কলামিষ্ট ও কমিউনিটি একটিভিস্ট ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি জুয়েল সাদাতের সাথে মিশিগান কমিউনিটির এক মতবিনিময় ও কমিউনিটি গেট টুগেদার দুপুর ২ টায় অনুষ্ঠিত হয়।

ফ্লোরিডা প্রবাসী সাংবাদিক জুয়েল সাদাত মিশিগান কমিউনিটির কনসুলেট সার্ভিস ও মিশিগানে স্থায়ী শহীদ মিনার স্থাপনের জন্য নানান ক্যাস্পেইন করে আসছেন। তিনি ২০১৩ সাল থেকে মিশিগান কমিউনিটির নানা একটিভিটির সংবাদ প্রকাশ সহ নানা সহযোগীতা করে আসছেন উল্লেখ করে বক্তারা জুয়েল সাদাত পুরো মিশিগান বাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান।

মিশিগান স্টেট আওয়ামী লীগের সভাপতি ও কমিউনিটি ব্যাক্তিত্ব ফারুক আহমদ চাঁন এর সভাপতিত্বে ও ঢাকা বিভাগ কল্যান সংঘ মিশিগানের সাধারন সম্পাদক মাহবুব খান রাব্বির পরিচালনায় জুয়েল সাদাতের সাথে কমিউনিটির বিশেষ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস সবুর মাখন, ষ্টেট আওয়ামীলের উপদেষ্টা নুরুল আমিন মানিক, কাউন্সিলর নাইম জাহান চৌধুরী, ষ্টেট যুবলীগের সভাপতি আব্দুল আজিজ সুমন, মিশিগান স্টেট যুবদলের সভাপতি শাহাদত হোসেন মিন্টু, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য নাসির সবুজ, বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্রের সভাপতি ড. রাব্বি আলম, বাংলা প্রেস ক্লাবের সহ-সভাপতি সাংবাদিক হেলাল আহমদ, সুপ্রভাত মিশিগানের সম্পাদক চিন্ময় আচার্য্য, বাংলাদেশ বিজনেস এসোসিয়েশনের সুফিয়ান কোরেশী, কুলাউড়া সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সভাপতি জুবেরুল ইসলাম চৌধুরী খোকন, সিলেট সদর এসোসিয়েশনের সভাপতি মোরশেদ আহমদ, জালালাবাদ এসোসিয়েশন মিশিগানের সাধারন সম্পাদক এ হোসেন সোলেমান, বাংলাদেশ প্রতিরক্কা  মন্ত্রনালয়ের উপ পরিচালক হেলাল আহমদ, ফ্লাই অন কল ডট কমের সিইও মাহবুব হাসান, রিয়েলটর ও লেখক মাহমুদ রহমান, মিশিগান এর বিশিষ্ট ব্যবসায়ী বদরুল, ন্ডিয়ান স্পাইস রেস্টুরেন্টের পরিচালক ফজলুল আমিন ও ম্যানেজিং ডাইরেক্টর আবিদা আমিন।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, ‘সেন্ট্রাল ফ্রোরিডায় থেকেও আমেরিকার নানা শহরের কমিউনিটির সাথে নানা ভাবে সম্পৃক্ত জুয়েল সাদাত, যা অনুকরনীয়। তিনি ফোবানা সহ মিশিগান কমিউনিটির সাথে নানা ভাবে জড়িত। অসম্ভব বন্ধু সভাবের ও একজন কমিউনিটি ডেটিকেটেট পারসন হিসাবে মিশিগান কনসুলেট সার্ভিসের জন্য নানান মাধ্যমে কাজ করছেন, যা তিনি আজ উপস্থাপন করছেন। আজ মিশিগানবাসী জুয়েল সাদাতের নানান সাজেশন ও পরামর্শ কাজে লাগিয়ে কনসুলেট সার্ভিসের নানা জটিলতা কাটিয়ে উঠতে সক্ষম হবে।’

মতবিনিময় সভায় সাংবাদিক জুযেল সাদাত তার বক্তব্য বলেন, ‘আমি কে সেটা বড় বিষয় নয়। ৯০ হাজার প্রবাসী অধ্যুষিত মিশিগানে কনসুলেট সার্ভিস চালু করা সময়ের দাবী। মিশিগানের ভুক্তভোগীরা কষ্ট করছেন, সেটা আমি উপলব্দি করছি। আপনারা সবাই যদি একটু সংগঠিত হন। মাস খানেকের মধ্যে কনসুলেট আসবে। আমি গত ৬ মাসে সেটাকে নানা মাধ্যমে তুলে ধরেছি মাত্র। আজ কি করেছি, সেটা উপস্থাপন করলাম। আপনারা এত বড় কমিউনিটি নেতৃত্ব দেন, আপনারা চাইলেই পারবেন। যে কোন প্রযোজনে আমাকে সাথে পাবেন। শহিদ মিনার টাও বাস্তবায়ন হবে।’

সভার শেষ পর্যাযে সভাপতির বক্তব্যে কমিউনিটির সর্বজন শ্রদ্বেয ব্যাক্তিত্ব ফারুক আহমদ চাঁন বলেন, ‘জুযেল সাদাতের সকল কর্মকান্ডের সাথে আমি অবগত, অসাধারন সাংগঠনিক মেধার অধিকারী জুয়েল সাদাত মিশিগানের প্রধান দুটো এজেন্ডার সাথে সম্পৃক্ত, কাজ করছেন দীর্ঘদিন, যার প্রমান উপস্থাপন করেছেন। আমি পুরো মিশিগানবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাই জুয়েল সাদাতকে।

চলেন আমরা কাউন্সিলর দের উপর চেড়ে দেই, উনারাই কমিটি করে আমাদের এই দুটো দাবী বাস্তবায়ন করবেন। তাহলে সবকিছু বিতর্কের বাহিরে থাকবে। আজকে জুয়েল সাদাতের এই উদ্যেগ কে আমরা স্বাগত জানাই। চলেন সবাই একত্রিত হয়ে কাজটা করি, আমাকে আপনারা সাথে পাবেন। সাংবাদিক জুয়েল সাদাত এর আহবানে আজকের এই মহতি সভা মাইলফলক হিসাবে থাকবে।’

অনুষ্ঠানের শেষ পর্য়ায়ে মতবিনিময় সভার স্পন্সর ইন্ডিয়ান স্পাইসের পরিচালক ফজলুল আমিন সকলকে ধন্যবাদ জানান৷ ইন্ডিয়ান স্পাইস সকলকে দুপুরের খাবার পরিবেশন করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।