shopner bd
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮
×

দুবাইয়ে দ্বিতীয় গ্লোবাল বিজনেস সামিট অনুষ্ঠিত

  মোহাম্মদ সেলিম, আরব আমিরাত ০৯ অক্টোবর ২০২১, ১৬:০৬

আরব আমিরাত

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এনআরবি সিআইপিদের আয়োজনে দ্বিতীয় গ্লোবাল বিজনেস সামিট অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুবাইয়ের শেখ জায়েদ এলাকার ক্রাউন প্লাজা হোটেলে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

দুই দিনব্যাপী এই সামিটে প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি উপস্থিত থেকে বাংলাদেশিদের সঙ্গে বিনিয়োগ ও রেমিট্যান্সের সুযোগ, উদ্ভাবন, ব্র্যান্ডিং ও ডিজিটাল বাংলাদেশ গঠনের বিষয়ে মতবিনিময় করেন।

এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন আয়োজিত এই সামিটের সভাপতিত্ব করেন সংগঠটির প্রেসিডেন্ট ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ও আল হারামাইন পারফিউমস গ্রুপ অফ কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহতাবুর রহমান। এই সামিটে বাংলাদেশে বিনিয়োগ আর প্রবাসীদের সম্ভাবনার দিক তুলে ধরে মাহতাবুর রহমান প্রবাসীদের জন্য আলাদা অর্থনৈতিক অঞ্চল গঠন ও ২% এর পরিবর্তে ৪% প্রণোদনার দাবি জানান।

জবাবে উভয় মন্ত্রী বলেন, অনিবাসী বাংলাদেশিদের সব ধরণের দাবি এককভাবে না চেয়ে প্রবাসীদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের আমাদের কাছে উপস্থাপন করেন আমরা সকল বিষয়কে গুরুত্ব সহকারে বিবেচনা করবো।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন,সি আই পি মাহাবুবল আলম মানিক সি আই পি আবুল কালাম আজাদ সহ অনুস্টানে উপস্থিত সকল সি আই পি সহ আরও অনেকে। 

অধিবেশনে ৩২টি দেশ থেকে অনিবাসী বাংলাদেশি ও কূটনৈতিক কর্মকর্তাসহ বিভিন্ন সেক্টরের ২০০ টিরও বেশি বিনিয়োগকারী এবং সারা বিশ্বের ব্যবসায়ী সংগঠন ও তাদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।