shopner bd
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
×

সেন্ট্রাল ফ্লোরিডায় বাংলাদেশ সমিতির পিকনিক অনুষ্ঠিত

  জুয়েল সাদত, যুক্তরাষ্ট্র ০৪ নভেম্বর ২০২১, ২১:৪৪

জুয়েল সাদত, যুক্তরাষ্ট্র

সেন্ট্রাল ফ্লোরিডায় প্রথমবারের মতো উন্মুক্ত বাস পিকনিক ও কমিউনিটি গেট টুগেদার অনুষ্ঠিত হলো ২ নভেম্বর। এটি আমার জন্য ছিল বাড়তি এক আকর্ষণ। কারণ, সেদিন ছিল আমার জন্মদিন। আয়োজনে দল-মত নির্বিশেষ সব সংগঠনের জন্য ছিল উন্মুক্ত আমন্ত্রণ।

বাংলাদেশে সমিতি শহরে একটি নবীন সংগঠন হলেও মাত্র পাঁচ মাসে বেশ কয়েকটি ভালো অনুষ্ঠান উপহার দিয়ে তারা তাদের সদিচ্ছা ও সততা ও সঠিক নেতৃত্বের প্রমাণ রাখল। পিকনিকের দিন নগরীর বিভিন্ন এলাকা থেকে তিনটি বাস ছাড়ে সকাল ৯টায়। সময় নিয়ে বাংলাদেশিদের যে দুর্নাম, তার কোনো ছাপ ২ নভেম্বর দেখা যায়নি। সবাই সাড়ে ৮টার মধ্যে বাসে উঠে বসেন।

বাংলাদেশি অধ্যুষিত তিনটি বড় নগরী থেকে তিনটি বাস ছাড়ে সকাল ৯টায়। গন্তব্য ছিল সেন্ট্রাল ফ্লোরিডার হানিমুন বিচ। তিনটি বাসের তত্ত্বাবধানে ছিলেন দুজন করে স্বেচ্ছাসেবক। তাঁরা তালিকা ধরে আগত অতিথিদের সবার আসন নিশ্চিত করেন। সকালের নাশতার দায়িত্বেও ছিলেন তাঁরাই। আগে থেকে সব পরিবারের রেজিস্ট্রেশন থাকলেও তিনটি বাসে জায়গা সংকুলান হয়নি। তবে এতে সমস্যা হয়নি। কারণ অনেকেই মজা করার জন্য সিট থাকা সত্ত্বেও দাঁড়িয়ে নেচে-গেয়ে আনন্দ ফুর্তি করতে করতে ভ্রমণ করেন। এই শহরে বাস পিকনিক অতীতে হয়ে থাকলেও এবারের বাংলাদেশ সমিতির আয়োজনটি সবার জন্য উন্মুক্ত থাকায়, তা প্রবাসীদের মধ্যে অন্য রকম উচ্ছ্বাস এনে দেয়।

সকাল ৯টায় সবাইকে নাশতার প্যাকেট দেওয়া হয়। কোনো খামতি ছিল না। বরং প্রয়োজনের অতিরিক্ত ছিল নাশতার আয়োজন। তিনটি বাসে ১০৫টি পরিবারের মোট ২৫০ জন যাত্রী ছিলেন। অনেকে আবার নিজস্ব গাড়িতেও যুক্ত হন। হানিমুন বিচে বেলা সাড়ে ১১টায় পৌঁছায় বাস ও গাড়ির বহর।

দিনব্যাপী চলে খেলাধুলা ও আড্ডা। ছিল খাবারের প্রাচুর্য। আর ছিল গান ও কবিতার ছন্দ-মূর্ছনা। ছোট বাচ্চা থেকে ‍শুরু করে সব বয়সীদের জন্য নানা ধরনের খেলাধুলার আয়োজন থাকায় সবাই ছিলেন বেশ খুশি। বাংলাদেশ সমিতির সংগঠক আনোয়ার হোসেন সেন্টু বেশ কয়েকটি নতুন খেলাধুলার সংযোজন করেন এ আয়োজনে। তাঁকে সহযোগিতা করেন মুরাদ হোসেন, নাজিমুউল্লাহ লিটন , ইসহাক আলী, হেলাল আহমদ, শোভন আহমদ, মিজান মোস্তফা প্রমুখ। 

খেলাধুলার ফাঁকে অনেকেই ঘুরে বেড়ান সৈকতে। আয়োজন সম্পর্কে বাংলাদেশ সমিতির সভাপতি নুরুল ইসলাম বলেন, ‘আমাদের চেষ্টা ছিল প্রবাসীদের আনন্দ দেওয়ার।’ 

সমিতির সাধারণ সম্পাদক জাহিদ বলেন, ‘তিনটি বাসে করে এ পিকনিকের আয়োজনে প্রবাসীদের সন্তুষ্টি আমাদের ভবিষ্যতে আউট অব স্টেটে বাস পিকনিক করার প্রেরণা দিচ্ছে। জাহাজে করে পিকনিকের যে দাবি আজ সবাই তুলেছে, তা নিয়েও আমাদের পরিকল্পনা রয়েছে।

স্বপন অধিকারী ও মোহাম্মদ চৌধুরী গানে-গানে মাতিয়ে রাখেন সবাইকে। তিনটি বাস যাত্রাকালে বাসের ভেতর চলে গান, আড্ডা ও নাচ। সেখানে ফেসবুক লাইভের মাধ্যমে চলে লাইভ ব্রডকাস্ট।

এ আয়োজনের পেছনে যারা ছিলেন তারা হলেন আনোয়ার হোসেন, নাজিম উল্লাহ, জাহাঙ্গীর সরদার, মুরাদ হোসেন, আব্দুল জলিল, সামস ইউ শোভন, ইসহাক আলী, হেলাল আহমদ, শামীম মৃধা, স্বপন অধিকারী, মোহাম্মদ রহমান, জয়নাল চৌধুরী, জালাল আহমদ, জুয়েল সাদত, মিজান মোস্তফা ও মো. শফি প্রমুখ। 

দুপুরে ক্যাটারিংয়ের মাধ্যমে চমৎকার খাবার পরিবেশন করা হয়। ছিল আম ভর্তাসহ বাচ্চাদের নানা খাবার। খাবার তৈরি ও ভর্তা ভাজি তৈরি ও পরিবেশনে সহযোগিতা করেন পিকনিকে আগত নারীরা।

বিকেল ৬টায় যখন বাস ছাড়ে শহরমুখী তখন প্রত্যেক পরিবারকে শীতের পিঠার প্যাকেট উপহার দেওয়া হয়। এ ছাড়া র‌্যাফেল ড্রয়ে বিজয়ী সাতজনকে দেওয়া হয় আকর্ষণীয় পুরস্কার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।