shopner bd
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
×

কানাডায় চলছে শারদীয় দুর্গোৎসব

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ০২ অক্টোবর ২০২২, ১২:৩৮

কানাডায় শারদীয় দুর্গোৎসব
কানাডায় শারদীয় দুর্গোৎসব

আনন্দ উল্লাসের মধ্য দিয়ে কানাডার বিভিন্ন প্রদেশে চলছে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। বিভিন্ন বয়সীদের পদচারণায় মুখরিত কমিউনিটি হলের পূজামণ্ডপগুলো। প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে সার্বজনীন এই উৎসবে যোগ দিচ্ছেন বিদেশিরাও। 

এ বছর বাংলাদেশে পূজা শুরু হয়েছে ১ অক্টোবর থেকে। শেষ হবে আগামী ৫ অক্টোবর। এদিকে কানাডার ক্যালগেরির ‘আমরা সবাই’ আগামী ৮ থেকে ১০ অক্টোবর পর্যন্ত চেষ্টারমেয়ার রিক্রিয়েশন সেন্টারে দুর্গোৎসব উদযাপন করবে। একই সময়ে নর্থ ইস্টের জেনেসিস সেন্টারে দুর্গোৎসব করবে বঙ্গীয় পরিষদ।

টানা দুই বছর পর নানা আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে চলছে এবারের শারদীয় উৎসব। আলোর উজ্জ্বলতায় সাজানো হয়েছে পূজামণ্ডপগুলো। কানাডার দুর্গোৎসবের এবারের সাংস্কৃতিক আয়োজনে অংশ নেবেন বাংলাদেশ ও ভারতের শিল্পীরা।

বাংলাদেশ পূজা পরিষদ অব ক্যালগেরির সভাপতি প্রনব দাস বলেন, দুর্গতি বিনাশের জন্য তার আবির্ভাব। তাই দেবীর নামকরণ ‘দুর্গা’। আমরা বিশ্বাস করি দেবী সর্বত্র আছেন। মঙ্গলের বার্তা দিয়ে তিনি পৃথিবীকে শান্তিময় করে তুলবেন।

ক্যালগেরির ‘আমরা সবাই’-এর প্রতিষ্ঠাতা সভাপতি রুপক দত্ত বলেন, আনন্দের এই শুভ দিনে মায়ের আশীর্বাদে দেশে ও বিশ্বের মধ্যে শান্তি বিরাজ করবে। আগামী দিনগুলো আরো সুন্দর হয়ে উঠবে। সকল পাপ ও পঙ্কিলতা দূর হয়ে মানুষের মধ্যে শান্তি ফিরে আসবে এমনটাই আমাদের প্রত্যাশা।

ক্যালগেরির বঙ্গীয় পরিষদের সভাপতি জয়দীপ স্যানাল জানান, দেবী সব সংকট নাশ করে, ধরাতে অশান্তি দূর করে, সুখ-শান্তি বিরাজমান রাখবেন। নতুন আলোয় উদ্ভাসিত করবেন আমাদের জীবন- এমনটাই আশা রাখি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।