shopner bd
সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
×

প্রবাসীদের জন্য বিশ্বের সেরা শহর স্পেনের ভ্যালেন্সিয়া

  স্বপ্নের বাংলাদেশ ডেস্ক    ০৪ ডিসেম্বর ২০২২, ১২:২৪

ভ্যালেন্সিয়া
.

প্রবাসীদের বসবাস এবং কাজের জন্য সেরা জায়গা হিসেবে উঠে এসেছে তিনটি পৃথক মহাদেশের তিনটি ভিন্ন শহর। ইন্টারন্যাশনাল এক্সপ্যাট সিটি র‌্যাঙ্কিং-এর একটি নতুন জরিপ অনুসারে, প্রথম তিন শীর্ষ স্থানে রয়েছে, স্প্যানিশ শহর ভ্যালেন্সিয়া, দুবাই এবং মেক্সিকো সিটি।

আন্তর্জাতিক জাতি তথ্য সংগ্রহ করে এই তালিকা প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল এক্সপ্যাট সিটি র‌্যাঙ্কিং।

এ তালিকা প্রথম স্থানে রয়েছে, স্পেনের ভ্যালেন্সিয়া যেখানে প্রবাসীদের জীবনযাত্রার মান, গণপরিবহন এবং খেলাধুলার সুযোগ সবচেয়ে বেশি সুযোগ রয়েছে। এর পরে দুবাই, যা নতুন আগমনকারীদের স্বাগত জানানোর জন্য প্রশংসিত হয়েছিল। মেক্সিকো সিটিতে ক্রয়ক্ষমতার মাণের জন্য তৃতীয় স্থানে উঠে এসেছে।

এছাড়াও উত্তর আমেরিকার শহর মিয়ামি এ তালিকার তম স্থানে থেকে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ র‌্যাঙ্কিং-এ রয়েছে, নিউ ইয়র্ক ১৬ তম স্থানে। কানাডার টরন্টো ১৯ তম এবং যুক্তরাজ্যে, লন্ডন ৪০ তম স্থানে রয়েছে। স্থানে রয়েছে।

এদিকে, এশিয়ার অন্য কোনও জায়গা থেকে জীবনযাত্রার ব্যয় কম হওয়ায় ষষ্ঠ স্থানে রয়েছে ব্যাংকক। কর্ম-জীবনের ভারসাম্য এটি অষ্টম স্থান অর্জন করেছে মেলবোর্ন এবং সিঙ্গাপুর শীর্ষ ১০- এ রয়েছে।

অন্যদিকে ৫০ টি দেশে তালিকার সবচেয়ে নীচে অবস্থান করছে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ। জরিপে দক্ষিণ আফ্রিকার শহরটিকে অসাধ্য এবং অনিরাপদ বলে চিহ্নিত করেছে। এর ঠিক উপরে রয়েছে জার্মানির ফ্রাঙ্কফুর্ট এবং ফ্রান্সের রাজধানী প্যারিস, উভয়ই অধিক মূল্যের আবাসনের কারণে পিছিয়ে রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ মোহাম্মদ আবুল বশির
সম্পাদক ও প্রকাশকঃ মনির হোসেন
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়ঃ ৩৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ কাওরান বাজার, ঢাকা-১২১৫

মোবাইলঃ +৮৮ ০১৮১৩ - ৮১৮৬৯৬

ফোনঃ +৮৮ ০২ - ৫৫০১৩৯৩৯

ইমেইলঃ shwapnerbd@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।